Home / আবহাওয়া / ঢাকা সদরঘাট থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ
rain weather
প্রতীকী ছবি

ঢাকা সদরঘাট থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ

দেশের বৈরি ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঢাকার ব্যস্ততম সদরঘাট থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিসি । ঘোষণায় বলা হয়,আবহাওয়া খারাপ হওয়ায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সদরঘাট থেকে লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

রবিবার (২ জুন) সকাল সাড়ে ১০ টা থেকে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে । বাংলাদেশ নৌপরিবহন কর্তৃপক্ষের পরিবহন পরিদর্শক (সদরঘাট) দিনেশ কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন,‘ দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দেশের সমুদ্রবন্দর সমূহে ২ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সে কারণে কোনো প্রকার দুর্ঘটনা এড়াতে ঢাকা থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। এদিকে সকাল থেকে চাঁদপুরসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন রুটের যাত্রীরা পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে সদরঘাটে পৌঁছায়। কারণ ঈদের সময় নির্ধারিত সময়ের আগে লঞ্চ ছেড়ে দেয়। আবার অতিরিক্ত যাত্রী চাপে লঞ্চে জায়গা পেতেও কষ্ট হয়। বৈরী আবহাওয়ার কারণে সদরঘাটে আটকে পড়া যাত্রীরা বেশ দুর্ভোগে পড়েছেন।’

সকাল থেকেই কিছুটা খারাপ ছিল আবহাওয়া। ধীরে ধীরে কালো মেঘে ঢেকে যায় ঢাকার আকাশ। সঙ্গে বেশ জোরালো বাতাসও বৃষ্টি শুরু হয়েছে। এ কারণে পরিস্থিতি খারাপ হতে পারে এ চিন্তা করে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এবং সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য এমন নির্দেশনা দেয়া হয়।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে কাঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল সাময়িকভাবে বন্ধ রয়েছে। এতে দু’পাড়ে অপেক্ষমাণ যাত্রীদের ভোগান্তি বেড়েছে।

বার্তা কক্ষ
২ জুন ২০১৯