সংবাদটি কপি করা উচিত হবে না। অনুমতির জন্যে news@chandpurtimes.com

Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া কিডনী বিকল হওয়া প্রবাসীর পাশে দাঁড়ালেন পুলিশ কর্মকর্তা
kidney-damage

কচুয়া কিডনী বিকল হওয়া প্রবাসীর পাশে দাঁড়ালেন পুলিশ কর্মকর্তা

চাঁদপুরের কচুয়া উপজেলার সফিবাদ গ্রামের বাসিন্দা প্রবাস ফেরত মো: মোস্তফা মিয়ার দুটি কিডনী বিকল হয়ে দীর্ঘদিন ধরে অসুস্থ আছেন। এ নিয়ে সম্প্রতি চাঁদপুর টাইমসে গত ১৯ মে ‘একটি কিডনি হলেই বেঁচে যাবে কচুয়ার প্রবাস ফেরত মোস্তফা’ শিরোনামে সংবাদ সংবাদ প্রচার হয়।

বিষয়টি দেখে অসহায় যুবক মোস্তফার, স্ত্রী ও শিশু সন্তানসহ বেঁচে থাকার অসহায়ত্বের খবর জেনে দেশ বিদেশের অনেকে তার পাশে থাকার চিকিৎসার জন্য অর্থ দেয়ার আর্শ্বাস দিয়েছেন।

এর কেউ কেউ কিছু আর্থিক সহযোগিতা করে সাহায্যের হাত বাড়িয়েছেন। কিন্তু তাকে উন্নত চিকিৎসা করতে ২০ থেকে ২৫ লক্ষ টাকার প্রয়োজন। তার অসহায় পরিবার এতো টাকার যোগান দেয়া অসম্ভব হয়ে পড়েছে।

মোস্তফার চিকিৎসার জন্য নগদ আর্থিক সহযোগিতা করেন, কচুয়ার মনপুরা গ্রামের কৃতি সন্তান ও কুমিল্লা চৌদ্দগ্রাম থানায় কর্মরত উপ-পরিদর্শক (এসআই) মো: আরিফ হোসেন।

এসআই আরিফ হোসেনের দেয়া নগদ অর্থ বুধবার (১২জুন) মোস্তফার হাতে তুলে দেন চাঁদপুর টাইমসের স্টাফ করেসপন্ডেন্ট জিসান আহমেদ নান্নু।

এসময় উপস্থিত ছিলেন, সিএনএন বাংলা টিভি ও দৈনিক বাংলার অধিকার পত্রিকার কচুয়া প্রতিনিধি মো: মাসুদ মিয়া, ক্বারী সোনা মিয়া মার্কেটের পরিচালক মো: হারুনুর রশিদ,ব্যবসায়ী আমিনুল ইসলাম প্রধান,সফিউল্যাহ ভান্ডারী ও তোফায়েল হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, প্রায় আড়াই বছর ধরে দুটি কিডনী বিকল হয়ে অর্থের অভাবে বিনা চিকিৎসায় ধুকে ধুকে মরছেন যুবক মোস্তফা মিয়া। প্রতি সপ্তাহে দু’বার ডায়াল্যাসিস করতে হয় তার। এতে প্রায় প্রতি মাসে প্রায় ২০/২৫ হাজার টাকা খরচ হয়।

তবে চিকিৎসকরা জানিয়েছে অন্তত একটি কিডনী হলেও বাচাঁনো সম্ভব মোস্তফা মিয়াকে। দেশ-বিদেশে থাকা কেউ তাকে বাচাঁতে আর্থিক সহযোগিতা করতে চাইলে তার হিসাব নং- ৩৯৭১,ইসলামী ব্যাংক,সাচার শাখা ও ফোন নাম্বার ০১৮৬২১৭১০৬০ নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

স্টাফ করেসপন্ডেন্ট, কচুয়া
১৩ জুন ২০১৯