Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ার ঐতিহ্যবাহী রথযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে সুজিত রায় নন্দী
kachua-rathjatra

কচুয়ার ঐতিহ্যবাহী রথযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে সুজিত রায় নন্দী

চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী সাচার জগন্নাথ ধাম অঙ্গনে ভারতীয় উপ-মহাদেশের অন্যতম দ্বিতীয় বৃহত্তম জগন্নাথ দেবের ১৫২তম রথযাত্রা বৃহস্পতিবার (৪ জুলাই) বিকালে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধন করা হযেছে ।

রথযাত্রার প্রথম দিনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক বাবু সুজিত রায় নন্দী।

তিনি বলেন বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। জাতি ধর্ম, বর্ণ নির্বিশেশে এদেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলেস ভাবে কাজ করে যাচ্ছেন। সাচারের রথের কথা আমি খুব ছোট বেলা থেকেই জেনে এসেছি। আজ এসে বাস্তবে আপনাদের সাথে মিলিত হয়েছি এবং দেখার সৌভাগ্য হয়েছে।

কচুয়ার মাটি উর্বর, এ উপজেলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, ড. মুনতাসির মামুনসহ বহু গুনীজনের জন্ম হয়েছে। বিশেষ করে কচুয়র মানুষ অনেক সৌভাগ্যবান এই কারনে যে দেশ পেরিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্য মন্ত্রী বিপ্লব কুমার দেব কচুয়ার সন্তান। আমাদের সংগ্রাম, অসাম্প্রদায়িক দেশ গড়ার। আর অসাম্প্রদায়িক দেশ গড়তে পারলেই মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়ন সম্ভব।

সাচার জগন্নাথ ধাম, পূজা ও সাংস্কৃতিক সংঘের আহবায়ক বাবু বটু কৃষ্ণ বসুর সভাপতিত্বে ও কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রিয়তোষ পোদ্দারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত ইউএনও রুমন দে, কচুয়া পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, ওসি মো. ওয়ালী উল্লাহ অলি, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার ভূইয়া, ইউপি চেযারম্যান ওসমান গণি মোল্লা, মোস্তাফিজুর রহমান জুয়েল প্রমূখসহ আরো অনেকে।

প্রসঙ্গত, ঐতিহ্যবাহী সাচার জগন্নাথ ধাম অঙ্গনের ১৫২তম উল্টো রথযাত্রা আগাবি বৃহস্পতিবার অসংখ্যা ভক্তবৃন্দের অংশগ্রহণের মধ্য দিয়ে শেষ হবে।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু
৪ জুলাই ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই