Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় শ্রেষ্ঠ কলেজ শিক্ষক জসিম উদ্দিন মোল্লা নির্বাচিত

কচুয়ায় শ্রেষ্ঠ কলেজ শিক্ষক জসিম উদ্দিন মোল্লা নির্বাচিত

চাঁদপুর কচুয়ায় ঐতিহ্যবাহী পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোহাম্মদ জসিম উদ্দিন মোল্লা কচুয়া উপজেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন।

অতি সম্প্রতি অনুষ্ঠিত ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯’ এ অনুষ্ঠিতব্য অনুষ্ঠানে কচুয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস মোহাম্মদ জসিম উদ্দিন মোল্লাকে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত করেন।

জানা গেছে,গুনী এ অধ্যাপক মোহাম্মদ জসিম উদ্দিন মোল্লা ২০০০ সালে কচুয়া উপজেলার সাচার ডিগ্রি কলেজে যোগদানের মাধ্যমে মহান শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নেন। পরবর্তীতে তিনি ২০০২ সালে ঐহিত্যবাহী পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজে ইংরেজী বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে তিনি একই কলেজের সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন।

তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় হতে ইংরেজী বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। মোহাম্মদ জসিম উদ্দিন মোল্লা কচুয়া উপজেলার বিতারা গ্রামে ঐতিব্যবাহী এক মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তাঁর পিতার নাম আলহাজ্ব মো. মোসলেম মোল্লা।

অধ্যাপক মোহাম্মদ জসিম উদ্দিন মোল্লা বলেন, শিক্ষক হিসেবে জীবনের শেষদিন পর্যন্ত মানুষের মাঝে বেঁচে থাকতে চাই। শিক্ষার্থী ও অভিভাবকের ভালবাসায় আজ আমাকে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে পরিচয় দিয়েছে এবং সুযোগ করে দিয়েছে। আমি সব সময় চেষ্টা করেছি শিক্ষার্থীদের গুনগত ভাবে সঠিক পাঠদান করাতে। তাই আমি শিক্ষক ও সুধীজনের মাঝে বেচেঁ থাকতে চাই।

এদিকে উপজেলা কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় একই উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সামাজিক সংগঠন ও পেশাজীবি সংগঠন এবং পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারীবৃন্দ মোহাম্মদ জসিম উদ্দিন মোল্লাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু
২১ এপ্রিল ২০১৯