কচুয়া

কচুয়ায় সরকারি ব্রীজ নির্মাণের দাবিতে মানববন্ধন

চাঁদপুর কচুয়ায় দক্ষিণ বিতারা গ্রামে সরকারি সিডিউল মোতাবেক সঠিক স্থানে ব্রীজ নির্মানের দাবিতে বিক্ষোভ-মাননবন্ধনে ফুঁসে উঠেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার(৪ এপ্রিল) নির্ধারিত স্থানে ডাক্তার বাড়ী-ইউনুছ মেম্বারের বাড়ির পাশেই নতুন ব্রীজ নির্মাণের দাবিতে এলাকার শত শত নারী-পুরুষ, কৃষক, শ্রমিক, জনতা প্রায় ২ ঘন্টা ব্যাপী মানব বন্ধন ও প্রতিবাদ সভা করেছেন।

মানব বন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, মুক্তিযোদ্ধা মোঃ ওয়ালী উল্লাহ সরকার, স্থানীয় অধিবাসী ছাদেক মুন্সী, আনোয়ার মৃধা, বিল্লাল মৃধা ও কাউছার আলম রুবেল।

তারা বক্তব্যে বলেন,২০১৮-২০১৯ অর্থ বছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় গ্রামীন রাস্তায় কমবেশি ১৫ মিটার দৈর্ঘ্যরে কালভার্ট নির্মাণের আওতায় এ গ্রামে কালর্ভাট-ব্রীজ নির্মানের প্রকল্প অনুমোদন হয়। যার স্মারক নং-৫১.০১.১৩৫৮.০০০.১৪.০০১.১৯-৪৫। তারিখ-২৮/০১/২০১৯ইং। যার প্রাক্কলিত ব্যয় ধরা হয় ১৬ লক্ষ ৭৫ হাজার ৫শ ৩০ টাকা।

কিন্তু ব্রীজ অনুমোদনের পর স্থানীয় ইউপি সদস্য মোঃ ইউনুছ মুন্সী গ্রামবাসীর সাথে আলাপ আলোচনা না করে কাউকে না জানিয়ে মোটা অংক হাতিয়ে প্রভাব খাটিয়ে একই গ্রামের এক কিলোমিটার উত্তরে ছাদেক প্রধানের বাড়ীর সামনে ঠিকাদারের মাধ্যমে ব্রীজ নির্মাণের পায়তারা করছেন।

আমরা এলাকাবাসী এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই, পাশাপাশি সরকারী সিদ্ধান্ত মোতাবেক যেখানে ব্রীজ নির্মাণের সিদ্ধান্ত হয়েছে ওই স্থানেই নতুন ব্রীজ নির্মান করতে প্রশাসনের প্রতি জোর দাবী করছি।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু
৪ এপ্রিল,২০১৯

Share