Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ার ইটভাটা মালিকদের সাথে চাঁদপুর পরিবেশ অধিদপ্তরের মতবিনিময়
kachua-brick-field

কচুয়ার ইটভাটা মালিকদের সাথে চাঁদপুর পরিবেশ অধিদপ্তরের মতবিনিময়

পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে চাঁদপুর জেলার কচুয়া উপজেলার ইটভাটার মালিকগণের সাথে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১২ নভেম্বর মঙ্গলবার সভায় সভাপতিত্ব করেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক জনাব এ, এইচ, এম, রাসেদ।

এক প্রেস বার্তায় জানানো হয় উপপরিচালক জনাব এ, এইচ, এম, রাসেদ সভায় “ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৯” মোতাবেক ইটভাটা পরিচালনার জন্য ইটভাটার মালিকগণকে অনুরোধ করেন।

এছাড়া আইন অনুযায়ী নিষিদ্ধ এলাকায় অবস্থিত ইটভাটার কার্যক্রম বন্ধ করার জন্য বলা হয়। মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন মেসার্স ফেন্ডস ব্রিকসের স্বত্বাধিকারী জনাব মোঃ আনোয়ার হোসেন, মেসার্স লতিফা ব্রিকসের স্বত্বাধিকারী জনাব মোঃ নুরুন নবী, মেসার্স ভাই ভাই ব্রিকসের স্বত্বাধিকারী জনাব মোঃ সাইফুর রহমানসহ অন্যান্যরা। তাঁরা ইটভাটা পরিচালনায় পরিবেশ অধিদপ্তরের সহায়তা কামনা করেন।

সভায় বিস্তারিত আলোচনা শেষে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৯” মোতাবেক সকল ইটভাটা পরিচালনা করা, আইন অনুযায়ী নিষিদ্ধ এলাকায় অবস্থিত ইটভাটার কার্যক্রম বন্ধ রাখা, সকল ইটভাটা পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং জেলা প্রশাসনের ইট পোড়ানো লাইসেন্স গ্রহণপূর্বক পরিচালনা করা ও ইটভাটায় মাটির ব্যবহারসহ অন্যান্য বিষয়সমূহ আইন অনুযায়ী পরিচালনা করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

ভবিষ্যতেও পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে ইটভাটার মালিকগণের সাথে এ ধরণের মতবিনিময় সভা আয়োজন অব্যাহত থাকবে বলে জাননো হয়।

প্রেস বিজ্ঞপ্তি, ১৩ নভেম্বর ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই