Home / চাঁদপুর / বর্ণাঢ্য আয়োজনে চাঁদপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
independent-day-chandpur

বর্ণাঢ্য আয়োজনে চাঁদপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে চাঁদপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হচ্ছে। মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের পর শহরের অঙ্গিকার পাদদেশে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা হয়।

পরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ, চাঁদপুর সরকারি মহিলা কলেজ, চাঁদপুর প্রেস ক্লাব, চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদ, চাঁদপুর জেলা ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও পেশাজীবী সংগঠন।

এরপর স্টেডিয়ামে পবিত্র কুরআন তিলাওয়াত ও গীতা পাঠ হয়। প্রথমে জাতীয় পতাকা উত্তোলন করেন চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মঈনুল হাসান ও এসপি জিহাদুল কবির বিপিএম, পিপিএম।

independent day

শ্রদ্ধাঞ্জলী দিচ্ছেন চাঁদপুর জেলা প্রশাসন

এরপর মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য ‘অঙ্গীকার’ বেদিতে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মঈনুল হাসান, জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা পরিষদের পক্ষে জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গণি পাটওয়ারী।

মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে মুক্তিযোদ্ধা মহসীন পাঠান, নৌ-পুলিশের পক্ষে পুলিশ সুপার জমসের আলী, জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আ’লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

এছাড়াও জেলা ছাত্রলীগসহ বিভিন্ন সরকারি দপ্তর, রাজনৈতিক ও বিভিন্ন পেশাজীবী সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠান পুস্পস্তবক অর্পণ করেন।
পরে দিবসের অন্যান্য কর্মসূচী পর্যায়ক্রমে পালিত হয়।

এদিকে চাঁদপুর জেলা স্টেডিয়ামে মঙ্গলবার সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শারীরিক কসরত প্রদর্শন করেছে শিক্ষার্থীরা। এসময় তারা শান্তির প্রতীক পায়রা অবমুক্ত, জাতীয় ধ্বনি প্রদান ও সাংস্কৃতিক কর্মকাণ্ড প্রদর্শন করে।

শারিরীক কসরতের বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ চাঁদপুর সরকারি শিশু পরিবার। শিশুরা কুচকাওয়াজ ও ডিসপ্লেতে যথাক্রমে ১ম ও ২য় পুরস্কার অর্জন করে। অপরদিকে সরকারি বাক শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়, চাঁদপুর এর শিশুরা ডিসপ্লেতে ৩য় পুরস্কার লাভ করে।

ভিডিওতে দেখুন-

সিনিয়র স্টাফ করেসপন্ডেট
২৬ মার্চ,২০১৯