সংবাদটি কপি করা উচিত হবে না। অনুমতির জন্যে news@chandpurtimes.com

Home / শীর্ষ সংবাদ / হাইমচর এখন আর পিছিয়ে থাকার জায়গা নয় : শিক্ষামন্ত্রী
Dipu-Moni
ডা. দীপু মনি (ফাইল ছবি)

হাইমচর এখন আর পিছিয়ে থাকার জায়গা নয় : শিক্ষামন্ত্রী

চাঁদপুর জেলার হাইমচর উপজেলার ৪৮তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগীতার উদ্ভোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

শনিবার (৭ সেপ্টেম্বর) শনিবার হাইমচর উপজেলার দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের মাঠে জাতীয় পতাকা, ক্রীড়া পতাকা , বেলুন ও পায়রা উত্তোলন করে ফুটবল খেলার মাধ্যমেই খেলার শুভ উদ্ভোধন করেন।

উদ্ভোধনী আনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা অফিসার একে এম মীর এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষমন্ত্রী ডা. দীপু মনি বলেন শারিরীক গঠনে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা গুরুত্বপূর্ন। খেলাধুলা পাড়ে শিক্ষার্থীদেরকে লেখাপড়া মনোবিকাশ।

তিনি শিক্ষকদের উদ্দ্যেশ্যে বলেন কোনো শিক্ষার্থীকে চাপ দিয়ে গাইড, নোট বই চাপিয়ে দেয়া যাবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, জেলা পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসি বেগম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোতালেব জমাদার প্রমুখ।

পরে শিক্ষামন্ত্রী হাইমচর প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করলে ডা. দীপু মনিকে আজীবন হাইমচর প্রেসক্লাবের সদস্য সনদ প্রদান করা হয়।

একই দিনে হাইমচর সরকারি মহাবিদ্যালয়ের নব নির্মিত চার তলা ভবনের উদ্ভোধন করেন। এ ছাড়াও জেলেদের মাঝে জেলে উপকরন বিতরণ ও হতদরিদ্র পরিবারের মাঝে ১৯০ বান্ডেল টিন ও নগদ ৩ হাজার টাকা করে ১৯০ পরিবারের মাঝে বিতরন করেন।

প্রতিবেদক : বিএম ইসমাইল, ৭ সেপ্টেম্বর ২০১৯