Home / চাঁদপুর / চাঁদপুর জেলা প্রশাসনের মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচি
26 March

চাঁদপুর জেলা প্রশাসনের মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচি

চাঁদপুর জেলা প্রশাসন ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে । কর্মসূচির মধ্যে রয়েছে, ১১-২৬ মার্চ প্রতিদিন সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনলেখ্য ও স্বাধীনতা যুদ্ধের ইতিহাস ভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী, ২৫ মার্চ জেলা শিশু একাডেমিতে শিশুদের উপস্থিত বক্তৃতা, আবৃত্তি দেশাতœবোধক গান ও চিত্রাংকন প্রতিযোগিতা।

আরো রয়েছে ২৬ মার্চ রাত ০০.০১ টা অঙ্গীকার পাদদেশে একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের শুভ সূচনা, রাত ০০.০৫ টা মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে অঙ্গীকার পাদদেশে পুস্পস্তবক অর্পণ, ০০.৩০টা মুক্তিসৌধ পাদদেশে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে পুস্পস্তবক অর্পণ।

২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠান বা ভবনসমূহে যথাযথ মর্যাদায় সাথে জাতীয় পাতাকা উত্তোলন, সকাল ৮টা জেলা প্রশাসন কর্তৃক চাঁদপুর স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বিভিন্ন সরকারি-সেরকারী শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য সংগঠনের সালাম গ্রহণ ও কুচকাওয়াজ পরিদর্শন ও স্টেডিয়ামে ডিসপ্লে­ প্রদর্শন। বেলা ১১ টায় চাঁদপুর সার্কিট হাউজে জেলা সদরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান।

৪টায় চাঁদপুর স্টেডিয়ামে প্রীতি ফুটবল প্রতিযোগিতা জেলা প্রশাসক বনাম চাঁদপুর পৌরসভা,সন্ধ্যা ৭টায় জেলা শিল্পকলা একডেমিতে মুক্তিযোদ্ধা স্বাধীনতা ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার, ৮টায় জেলা শিল্পকলা একডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠান ।

এ ছাড়াও জেলার সকল স্কুল-কলেজ মাদ্রামায় স্বাধীনতা ও জাতীয় দিবসের উপর আলোচনা সভা, ক্রীড়া অনুষ্ঠান,চিএাংকন প্রতিযোগিতা ও বঙ্গবন্ধুর ভাষণ প্রচার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবে । এসব কর্মসূচি পালনের জন্য জেলা প্রশাসন থেকে ইতিমধ্যে সকল সরকারি-বেসরকারি দপ্তরে চিঠি দিয়ে জানিয়ে দেয়া হয়েছে ।

প্রতিবেদক : আবদুল গনি
২৫ মার্চ ২০১৯