চাঁদপুর

গুগলের নিউজ বিভাগে চাঁদপুর টাইমসের সংবাদ

অনলাইন নিউজ পোর্টাল চাঁদপুর টাইমস গুগলের নিউজ বিভাগে স্বীকৃতি পেয়েছে। বুধবার (৬ ফেব্রুয়ারি) গুগল কর্তৃপক্ষ এটি গ্রহণ করে। এর মাধ্যমে চাঁদপুর টাইমসের বাছাইকৃত বিভিন্ন ক্যাটাগরির সংবাদগুলো গুগল নিউজ কর্তৃপক্ষ তাদের সাইটে নিয়মিত প্রকাশ করবে।

গুগলের সংবাদ নীতিমাল অনুসরণপূর্বক অঙ্গিকার প্রদান করে চাঁদপুর টাইমস সম্পাদনা বিভাগের ১ ফেব্রুয়ারি আবেদন করে এবং যাচাই বাছাইয়ের জন্যে গুগল ৩ সপ্তাহ নেয়। পরে আবেদনের এক সপ্তাহ পরেই গুগল তাদের সিদ্ধান্ত জানায়।

এ বিষয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন চাঁদপুর টাইমস প্রকাশক ও সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল জানান এর আগে ২০১৬ সালে গুগল প্লাস ভেরিফাইড হয় চাঁদপুর টাইমস। গুগল নিউজ আমাদের আরেকটি অর্জন। পাঠকদের ভালোবসা ও সংবাদকর্মীদের নিরলস প্রচেষ্টা অব্যাহত থাকলে সাফল্য নিয়ে অনেক দূর এগিয়ে যাবে চাঁদপুর টাইমস।

সাধারণত গুগলের বাংলা নিউজ সার্ভিস। (news.google.com) এই ঠিকানায় গিয়ে ড্রপডাউন বক্স থেকে ‘বাংলাদেশ সংস্করণ’ সিলেক্ট করলেই বাংলায় খবর পড়া যায়। ২০১৫ সাল থেকে বাংলা সংবাদ সেবা দিয়ে আসছে গুগল।

২০০২ সাল থেকে গুগল নিউজ পৃথিবীর অনেক ভাষায় সংবাদ প্রকাশ শুরু করে। গুগল নিউজের বাংলা সংবাদগুলো বাংলাদেশ সংবাদ সংস্থাসহ (বাসস) বিভিন্ন সংবাদপত্র ও অনলাইন নিউজপোর্টাল থেকে সংশ্লিষ্ট লিংকসহ বাছাই করা।

এতে সেরা খবর, বিশ্ব, বাংলাদেশ, ব্যবসা, প্রযুক্তি, বিনোদন এবং খেলাধুলা ক্যাটাগরি রয়েছে। এতে ব্রেকিং নিউজ – এর সংবাদগুলো “যখনই ঘটনা তখনই সংবাদ” শিরোনামে তালিকাভুক্ত আছে।

করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি, ২০১৯

Share