চাঁদপুর

চাঁদপুরে উপজেলা নির্বাচনে প্রিজাইডিং-পোলিং অফিসারদের প্রশিক্ষণ শুরু

চাঁদপুরে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে প্রিজাইডিং-সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারগণের প্রশিক্ষণ শুরু হয়েছে। সোমবার (১১ মার্চ) কচুয়া উপজেলায় প্রথম প্রশিক্ষণ ও মঙ্গলবার (১২ মার্চ ) শাহরাস্তি সম্পন্ন হয়।

চাঁদপুরে জেলার হাইমচর ব্যতীত ৭ উপজেলায় ‘ ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে ’ ৬’শ ৪৮ কেন্দ্রে ১৭ লাখ ২৭ হাজার ৩ শ’ ৩৪ জন ভোটার রোববার (২৪ মার্চ ) ভোটাধিকার প্রয়োগ করবেন। হাল নাগাদ ভোটার পরিসংখ্যান ও প্রিজাইডিং- সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারগণের প্রশিক্ষণ শুরুর বিষয়টি চাঁদপুর জেলা নির্বাচন কমিশন নিশ্চিত করেছে।
প্রাপ্ত তথ্য মতে, ১৩ মার্চ হাজীগঞ্জে , ১৫ ও ১৬ মার্চ চাঁদপুর সদরে , ১৮ মার্চ মতলব উত্তর এবং ১৯ মার্চ মতলব দক্ষিণ উপজেলার প্রিজাইডিং-সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারগণের প্রশিক্ষণ শুরু হবে ।

প্রাপ্ততথ্য মতে, জাতীয় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মতে , অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান রিটানিং অফিসারের দায়িত্ব ও স্ব স্ব উপজেলা নির্বাহী অফিসারগণ সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন। এছাড়াও জেলার ব্যাংক কর্মকর্তা,শিক্ষা অফিসারগণ , স্কুল, কলেজ, মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ প্রিজাইডিং ,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারের দায়িত্ব পালন করবেন।

প্রতি কেন্দ্রে ১ জন প্রিজাইডিং, প্রতি কক্ষে ১ জন সহকারী প্রিজাইডিং ও ২ জন পোলিং অফিসার ভোট গ্রহণের কাজে নিয়োজিত থাকবেন। ফলে চাঁদপুরের ৭ উপজেলায় ৬ শ ৪৮টি কেন্দ্র, ৪ হাজার ৮৭ টি কক্ষ বা বুথ থাকবে। পুলিশ বিভাগের প্রতি কেন্দ্রে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ও আনসার বিডিপি সদস্যগণ কেন্দ্র নিরাপত্তার দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে ।

প্রতিবেদক : আবদুল গনি
১২ মার্চ ,২০১৯

Share