চাঁদপুর

দিনের চেয়ে রাতের চাঁদপুর আগের চাইতে অনেক নিরাপদ

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর উদ্যোগে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কমিউনিটি পুলিশিং এর ১৫টি অঞ্চলের টহল ও পরিবহন সদস্যদের মাঝে পোশাক বিতরণ করা হয়েছে।

১৮ মে শনিবার বিকেলে শহরের ওয়ারলেছ মোড়স্থ সিটি কলেজের আয়োজনে এই বস্ত্র বিতরণ করা হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম।

অনুষ্ঠানে কলেজটির সভাপতি সুজিত রায় নন্দী বক্তব্যে বলেন, মাদক জঙ্গিবাদ সন্ত্রাস যেভাবে মাথাচাড়া দিয়ে ওঠেছে তা নিয়ন্ত্রণ করতে হবে। কমিউনিটি পুলিশিং অতন্ত্র প্রহরীর মতো মূল পুলিশ বাহিনীকে সাহায্য করছে। তাই রাতের চাঁদপুর আগের চাইতে অনেক নিরাপদ। সিটি কলেজে প্রতি বছর এ অনুষ্ঠান করে থাকি আপনারা দোয়া ও আর্শীবাদ করবেন যাতে এর ধারাবাহিকতা থাকে। আমরা চাঁদপুরকে সন্ত্রাস ও জঙ্গীবাদ মুক্ত করবো এ হোক আমাদের শপথ।

পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএমম বক্তব্যে বলেন, সুজিত রায় নন্দী কমিউনিটি পুলিশিংকে হৃদয়ে ধারণ ও লালন করেন বলেই এ অনুষ্ঠান করে থাকেন। চাঁদপুর জেলা সারাদেশের জন্য মডেল। দিনের চাঁদপুরের চাইতে রাতের চাঁদপুর অধিকতর নিরাপদ। তারপরও ইদানীং রাতে কিছু চুরি হচ্ছে তাই আপনাদের দায়িত্ব আরো দায়িত্বশীলতার সাথে করতে হবে। এ পর্যন্ত ১৫০ জন বাদক ব্যবসায়ী আত্মসমর্পন করেছে। আপনারা মাদক, চুরি ও সন্ত্রাসের ব্যাপারে আরো দায়িত্ব নিয়ে কাজ করুন। মাদক ও সন্ত্রাস নিমূলে সাংবাদিক ভাইদের সহযোগিতা কামনা করছি।

সিটি কলেজের নির্বাহী সদস্য আতাউর রহমান পাটওয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহজ্ব বিল্লাল আখন্দ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাড. বিনয়ভূষণ মজুমদার, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বিএলএফ কমান্ডার হানিফ পাটওয়ারী, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায় আলহাজ্ব এসএম জয়নাল আবেদীন, সিটি কলেজের অধ্যক্ষ সহিদুল ইসলাম, পৌর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এপিপি দেবাশিষ কর মধু, কৃষি বিষয়ক সম্পাদক জাহাঙ্গির ভুইয়া, জেলা কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক সুফী খায়রুল আলম খোকন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
১৮ মে ২০১৯

Share