Home / রাজনীতি / শেখ হাসিনার জন্যই শিক্ষার মান উন্নয়ন হয়েছে: শিক্ষামন্ত্রী
dipu-moni-education-minister
ফাইল ছবি

শেখ হাসিনার জন্যই শিক্ষার মান উন্নয়ন হয়েছে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেছেন,‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই বাংলাদেশের শিক্ষার মান উন্নয়ন হয়েছে। শিক্ষার্থীরা আগে বইয়ের অভাবে পড়ালেখা করতে পারত না, আর এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র আন্তরিক প্রচেষ্টায় শিক্ষার্থীরা বিনামূল্যে বই পাচ্ছে। তিনি অনেক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করেছেন যা অন্য কোনো সরকার পারেনি।’

আন্তর্জাতিক শিক্ষা সম্মেলন-২০১৯ উপলক্ষে মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসারের সরকারি শেখ হাসিনা একাডেমি অ্যান্ড উইমেন্স বিশ্ববিদ্যালয় কলেজ চত্বরে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার একের পর এক দেশের মানুষের সফলতার জন্য কাজ করে যাচ্ছেন। এই আন্তর্জাতিক শিক্ষা সম্মেলনের মাধ্যমে যেসব সুপারিশ আসবে তা বাস্তবায়নে সরকার আন্তরিক থাকবে।

এ ছাড়া তিনি সরকারের বিভিন্ন উন্নয়নের দিক তুলে ধরেন।

সোমবার সন্ধ্যায় ডাসার সরকারি শেখ হাসিনা একাডেমি অ্যান্ড উইমেন্স বিশ্ববিদ্যালয় কলেজ ও ডিকে আইডিয়াল সৈয়দ আতাহার আলী একাডেমি অ্যান্ড বিশ্ববিদ্যালয় কলেজের যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

দেশে এই প্রথমবারের মতো গ্রামপর্যায়ে আন্তর্জাতিক মানের শিক্ষা সম্মেলন আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে সরকারি শেখ হাসিনা একাডেমি অ্যান্ড উইমেন্স বিশ্ববিদ্যালয় কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় এমপি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সরকারি শেখ হাসিনা একাডেমি অ্যান্ড উইমেন্স বিশ্ববিদ্যালয় কলেজ কলেজের প্রতিষ্ঠাতা সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন, সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান, সংরক্ষিত আসনের নবনির্বাচিত নারী এমপি তাহমিনা সিদ্দিকী, জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন রশীদ খান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আবদুস সোবহান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন অর রশিদ ও ভারতের পশ্চিমবঙ্গের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রঞ্জন চক্রবর্তী।

এ ছাড়া উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান তৌফিকুজ্জামান শাহিন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক সাকিলুর রহমান সোহাগ তালুকদার, সরকারি শেখ হাসিনা একাডেমি অ্যান্ড উইমেন্স বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ জাকিয়া সুলতানা, সাবেক ছাত্রলীগ নেতা মশিউর রহমান সবুজ ও প্রভাষক দেলোয়ার হোসেন বাবলু প্রমুখ।

বার্তা কক্ষ
১৯ মার্চ,২০১৯