Home / চাঁদপুর / চাঁদপুরে পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে ফেসুবকে কটুক্তি : আটক ২
digital-security-case

চাঁদপুরে পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে ফেসুবকে কটুক্তি : আটক ২

দৈনিক আলোকিত চাঁদপুরের সম্পাদক ও প্রকাশক মোঃ জাকির হোসেনের বিরুদ্ধে ফেসবুকে কুরুচির্পূণ ও অশ্লিল ভাষায় স্ট্যাটাস দেয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

ওই মামলার প্রেক্ষিতে দু’জনকে আটক করে চাঁদপুর জেল হাজতে পাঠানো হয়। মামলার সম্পর্কে জেলা পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম এর সাথে আলাপকালে তিনি মামলা ও আটকের বিষয়টি নিশ্চিত করেন।

৫ জুলাই শুক্রবার চাঁদপুর মডেল থানায় সাংবাদিক জাকির হোসেন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। যার নং- ১০। মামলায় চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের সকদি পাঁচগাঁও গ্রামের মৃত শাহ আলম মজুমদারের ছেলে মহামায়া গরীব দুঃখি সঞ্চয় ঋণদান সমিতির সভাপতি সাইফুল ইসলাম মজুমদার রাজিবকে ১নং, মালিক সদস্য ফখরুল ইসলাম রাছেলকে ২নং ও সাকিবুল ইসলাম নিশানকে ৩নং বিবাদী করে এ মামলা দায়ের করা হয়।

এ প্রেক্ষিতে শুক্রবার (৫ জুলাই) ফখরুল ইসলাম রাছেল ও সাকিবুল ইসলাম নিশানকে আটক করে চাঁদপুর মডেল থানা পুলিশ। পরে শনিবার তাদের আদালতে প্রেরণ করলে আদলত তাদেরকে জেল হাজতে প্রেরণ করে।

মামলা সূত্রে জানা যায় পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে সাইফুল ইসলাম মজুমদার (রাজিব) তার ব্যবহৃত ফেসবুক আইডি ও তার ভাই ফখরুল ইসলাম (রাছেল) এর ব্যবহৃত ‘সত্যের অনুসন্ধানে প্রতিদিন’ নামের একটি ফেজে অশ্লিল ভাষায় ছবি সহ কু-রুচিপূর্ণ বেশ কয়েকটি পোস্ট দেয়।

এ বিষয়ে সাংবাদিক জাকির হোসেন জানান, বিবাদীগণ উদ্দেশ্য প্রণোদিতভাবে আমার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সকল কু-রুচিপূর্ণ পোস্ট করায় সামাজিক ভাবে আমার মান সম্মান ক্ষুন্ন হয়েছে। তারা প্রতিনিয়ত এই সকল পোস্টগুলো আমার ফেসবুক বন্ধুদের আইডিতে ট্যাগ করে যাচ্ছে। এতে করে আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করা হচ্ছে।

চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাছিম উদ্দিন জানান, ঘটনার অভিযোগের ভিত্তিতে বিবাদীদের কাছ থেকে মোবাইল জব্দ করে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় মামলাটি রুজু করা হয় এবং এ বিষয়ে দুজনকে আটক করা হয়েছে। পরবর্তীতে আরো তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

করেসপন্ডেন্ট
৭ জুলাই ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই