Home / বিনোদন / ‘চাচ্চু’ খ্যাত ছোট্ট নায়িকা দীঘি পেয়েছে এ মাইনাস

‘চাচ্চু’ খ্যাত ছোট্ট নায়িকা দীঘি পেয়েছে এ মাইনাস

‘বাবা জানো, আমাদের একটা ময়না পাখি আছে না, সে আজকে আমার নাম ধরে ডেকেছে, আর এ কথাটা না মা কিছুতেই বিশ্বাস করছে না, আমি কী তাহলে ভুল শুনেছি, কেমন লাগে বলো তো’

চলচ্চিত্রে অভিনয়ের আগে গ্রামীনফোনের এই বিজ্ঞাপনটিতে অভিনয় করে বেশ ব্যাপক সাড়া জাগানো নায়িকা দীঘি এবার সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

‘চাচ্চু’ খ্যাত ছোট্ট দীঘি চলতি বছরের সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অভিনেত্রী ‘এ-মাইনাস’ পেয়ে উত্তীর্ণ হয়েছে সেই ছোট্ট দীঘি। সোমবার দুপুরে ফলাফল ঘোষণার পর গণমাধ্যমকে জানিয়েছেন তার বাবা ও অভিনেতা সুব্রত বড়ুয়া।

এসএসসিতে দীঘির ফলাফল জানিয়ে সুব্রত বলেন, দীঘি স্ট্যামফোর্ড স্কুল ও কলেজ থেকে এবছর এসএসসি পরীক্ষা দিয়েছিল। তার রেজাল্ট আশাব্যঞ্জক হয়নি। সে জিপিএ-৩.৬১ পেয়েছে। তারপরও এতেই আমরা খুশি। সামনে ভালো কলেজে ভর্তির চেষ্টা থাকবে।

কাজী হায়াৎ পরিচালিত ‘কাবুলিওয়ালা’ তার অভিনীত প্রথম চলচ্চিত্র। প্রথম চলচ্চিত্রে অভিনয় করেই ২০০৬ সালে ‘শ্রেষ্ঠ শিশুশিল্পী’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি। এরপর দাদীমা, চাচ্চু, বাবা আমার বাবা, ১ টাকার বউ ও অবুঝ শিশুর মতো চলচ্চিত্রে অভিনয় করে দর্শক মনে জায়গা করে নেন।

দীঘির পুরো নাম প্রার্থনা ফারদিন দীঘি। রাজধানীর স্ট্যামফোর্ড বিদ্যালয় থেকে এবার এসএসসি পাশ করেন। মাধ্যমিক পরীক্ষার পর পুরোদমে অভিনয়ে ফিরবেন বলে জানিয়েছেন তিনি।

দিঘির মা চিত্রনায়িকা দোয়েলের মৃত্যুর পর সিনেমাতে খুব একটা অভিনয় করেননি তিনি। আলোচিত এই অভিনেত্রী জানান, ‘পড়াশোনার মাধ্যমে মায়ের স্বপ্ন পূরণ করতে চান।
Dighi Actor..

দিঘি বলেন, ‘আপাতত পড়াশোনা নিয়েই থাকতে চাই। আমাকে নিয়ে মায়ের অনেক স্বপ্ন ছিল। পড়াশোনার মাধ্যমে মায়ের স্বপ্ন পূরণ করব।’ দিঘি স্বল্প সময়ে প্রায় ৩৬টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। এর মধ্যে ৩৪টি ছবি মুক্তি পেয়েছে। ২০০৬ সালে কাবুলিওয়ালা, ২০১০ সালে চাচ্চু আমার চাচ্চু, ২০১২ সালে এক টাকার বউ চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন দিঘি।

বাংলাদেশের ইতিহাসে আর কোনো শিশুশিল্পী এতবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাননি। আর এত বেশি জনপ্রিয়তাও পাননি। চলচ্চিত্রের পাশাপাশি সমানতালে তিনি সময় বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবেও পর্দায় তার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

পাঁচ থেকে ছয় বছরের মধ্যে ৩৬টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। অধিকাংশ ছবিই ব্যবসা সফল। এর মধ্যে ৩৪টি ছবি মুক্তি পেয়েছে। ২০০৬ সালে ‘কাবুলিওয়ালা’, ২০১০ এ ‘চাচ্চু আমার চাচ্চু’ এবং ২০১২ সালে ‘এক টাকার বউ’ ছবিতে অভিনয়ের জন্য শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন দীঘি।

বার্তা কক্ষ
৬ মে ২০১৯