Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে দৈনিক ইলশেপাড়ের প্রতিষ্ঠাবার্ষিকী
Ilsheypar-in-matlab

মতলবে দৈনিক ইলশেপাড়ের প্রতিষ্ঠাবার্ষিকী

দৈনিক ইলশেপাড় মতলব দক্ষিণ ব্যুরোর আয়োজনে সোমবার (২ জুলাই) বেলা সাড়ে ১১টায় মতলব প্রেসক্লাবে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা, কেককাটা ও ইউপি চেয়ারম্যানদের সংবর্ধনা অনুষ্ঠানের মধ্যে দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিদুল ইসলাম।

তিনি বলেন, সংবাদপত্র হচ্ছে রাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ স্তম্ভ। নির্বাহী, আইন ও বিচার বিভাগের পরই সংবাদপত্রের ভূমিকা। এজন্য সংবাদপত্র এবং সংবাদকর্মী পরস্পর সহায়ক, সু-সমন্বয়ের মাধ্যমে জাতি গঠনে সংবাদপত্রের ভূমিকা অপরিসিম। চাঁদপুর অঞ্চলে ইলশেপাড় পত্রিকাটি এ দায়িত্ব সুনামের সহিত পালন করে আসছে।

তিনি বলেন- সসাংবাদিকদেরকে সাংবাদিকতার ইথিক্স মেনে কাজটি করতে হবে, পত্রিকার নিউজ পলিসি, হাউস টেকনিক এবং বস্তনিষ্ঠতা যাচাই করার স্কেল সম্পর্কে জেনে সংবাদ পরিবেশন করেন। যদিও সংবাদপত্রকে রাষ্ট্রের পঞ্চম স্তম্ভও বলা হয় তবে সেটি একটি ভিন্ন বিষয় যা আমরা আশা করি না। কখনো কখনো রাষ্ট্রের গুরুত্বপুর্ন বিষয়ে জনমত তৈরি করে রাষ্ট্রকে নিয়ন্ত্রণের ফলে পত্রিকাকে পঞ্চম পক্ষ বিবেচনা করা হয়, সেটি সংবাদমাধ্যমের একটি ভিন্নরুপ।

মতলব প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক মতলব কন্ঠের সম্পাদক ও প্রকাশক রোটা. গোলাম সারওয়ার সেলিমের সভাপতিত্বে ও দৈনিক ইল্শেপাড় মতলব দক্ষিণ ব্যুরোর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সহ-সভাপতি দেওয়ান মো. রেজাউল করিম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আক্তার রুনু, মতলব সূর্যমুখী কচি-কাঁচা মেলার সভাপতি মো. মাকসুদুল হক বাবুল।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন দৈনিক ইলশেপাড়ের সহ-সম্পাদক মো. মাহফুজ উল্যাহ খান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল্লাহ আল মামুন, মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. আমির খসরু, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক উত্তম কুমার ঘোষ, মতলব প্রেসক্লাবের সহ-সভাপতি ও মাই টিভির প্রতিনিধি রোকনুজ্জামান রোকন, সাংগঠনিক সম্পাদক গোলাম হায়দার মোল্লা, মতলব পৌর ৯নং ওয়ার্ড আ.লীগের সভাপতি মো. জহিরুল ইসলাম হাজরা।

আলোচনা শেষে উপজেলা ৬ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মধ্যে উপস্থিত ৫জনকে ইলশেপাড় মতলব দক্ষিণ ব্যুরোর পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক ক্রেষ্ট প্রদান করা হয়। ইউনিয়নে সামাজিক ও উন্নয়নমূলক কাজে অবদানের জন্য চেয়ারম্যানদেরকে এ সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন উপজেলা পরিষদ জামে মসজিদের মুয়াজ্জিন মাওলানা মো. মোজাম্মেল হক।

এদিকে কেককাটা, আলোচনা ও চেয়ারম্যানদের সংবর্ধনা অনুষ্ঠানের পূর্বে বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে বের হয়ে মতলব বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মতলব প্রেসক্লাবে এসে সমাপ্ত হয়।

করেসপন্ডেন্ট
২ জুলাই ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই