চাঁদপুর

চাঁদপুর জেলা আওয়ামীলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

উপমহাদেশের অন্যতম প্রাচীনতম দল বাংলাদেশ আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়েছে।

রোববার(২৩ জুন) সন্ধ্যায় চাঁদপুর জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে সকালে নেতৃবৃন্দ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে মল্যদান করেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা আওয়ামীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

তিনি তার বক্তব্যে বলেন, আওয়ামীলীগের জন্ম হয়েছে এদেশের মাটি ও মানুষের অধিকার প্রতিষ্ঠার মধ্যদিয়ে। এদেশ ছিলো শোষিত বঞ্চিত নিপিড়িত। সেই দেশকে পরাধীনতা থেকে দীর্ঘ লড়াই শেষে মুক্ত করে আওয়ামীলীগ। আওয়ামীলীগের নেতৃত্বেই আমাদের জাতীয় পতাকা ও ভূখন্ড অর্জিত হয়েছে।

তিনি আরো বলেন, এদেশে যে সাম্প্রদায়িক শক্তির উদ্ভোব হয়েছে তা নিছিন্ন না করা পর্যন্ত আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে রাখেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল।

তিনি বলেন, আওয়ামীলীগের প্রত্যেকটি ইতিহাস গড়ার। ইতিহাস আওয়ামীলীগে ধ্বংসের ইতিহাস নেই। আওয়ামীলীগের জন্মই হয়েছিলো এদেশকে গড়ার মধ্যে দিয়ে। জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীর পরিচালনায় বক্তব্যে রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রশিদ সর্দার, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মুজিবর রহমান ভূইয়া, দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া, তথ্য ও গবেষনা সম্পাদক অ্যাড. বিনয় ভূষন মজুমদার, মহিলা সম্পাদিকা অধ্যাপিকা মাসুদা নূর খান, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, উপ-দপ্তর সম্পাদক অ্যাড. রঞ্জিত রায় চৌধুরী, সদস্য অ্যাড. বদিউজ্জামান কিরন, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আমিনুর রহমান বাবুল, চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবর রহমান, জেলা যুব মহিলালীগের সভাপতি কাউন্সিলর ফরিদা ইলিয়াছ। আলোচনাসভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা অনুষ্ঠিত হয়।

স্টাফ করেসপন্ডেট
২৩ জুন ২০১৯

Share