Home / চাঁদপুর / চাঁদপুরে সেতু থেকে নিয়ন্ত্রণ হারিয়ে রোলার খাদে
ছবি-চাঁদপুর টাইমস

চাঁদপুরে সেতু থেকে নিয়ন্ত্রণ হারিয়ে রোলার খাদে

চাঁদপুর শহরের নতুনবাজার-পুরাণবাজার সংযোগ সেতু থেকে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ঢালাইয়েল কাজে ব্যবহৃত একটি রোলার দূর্ঘটনার শিকার হয়েছে। প্রায় ৮ টন ওজনের অ্যাপোলো কোম্পানির (বেসরকারি) রোলারটি সেতুর পুরাণবাজার অংশের অ্যাপ্রোচ সড়ক ভেঙ্গে নিচে পড়ে যায়।

রোববার(২১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার সময় চাঁদপুর নতুনবাজার-পুরাণবাজার সংযোগ সেতুর পুরাণবাজার অংশে এই দূর্ঘটনা ঘটে।

এই ঘটনায় রোলার চালক সামান্য আহত হলেও তার বুদ্ধিমত্তায় অল্পের জন্য ৫টি সিএনজি এবং এর চালক ও যাত্রী রক্ষা পেয়েছে। তবে অ্যাপ্রোচ সড়কের পিলার, পিচ ঢালাই ভেঙ্গে গেছে এবং দূর্ঘটনার স্থানে থাকা একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন বৈদ্যুতিক খুটি ঝুকিপূর্ণভাবে হেলে পড়েছে। যে কোনো মুহূর্তে সেটি হেলে পরে পাশের বসত বাড়িতে পড়ে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।

রোলারের চালক মো. কামাল হোসেন জানান, অ্যাপোলো কোম্পানির (বেসরকারি) মালিকানাধিন রোলারটি চালিয়ে তিনি সেতুর পাড় হয়ে পুরাণবাজারের দিকে যাচ্ছিলেন। সেতুন থেকে অ্যাপ্রোচ হয়ে নিচে নামার সময় হঠাৎ করেই রোলারের ইঞ্জিনটি নিউট্রল হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। কোনো অবস্থাতেই সেটির নিয়ন্ত্রণ বা ব্রেক কাজ করছিলো না।

এসময় রোলারের বিপরিত দিক থেকে ৫টি সিএনজি-স্কুটার সেতুর উপরে উঠতে দেখেন। উপায়ন্ত্রর না পেয়ে তিনি উপস্থিত বুদ্ধি খাটিয়ে সিএনজিগুলো বাঁচাতে অ্যাপ্রোচ সড়কের বা দিকে (পূর্ব পাশ্বে) নিচে নামার একটি সিঁড়ির উঁচু স্থানে বাঁধিয়ে দেন। তিনি ভেবেছিলেন ওই উচু স্থানের সাথে আটকে হয়তো রোলারটি বন্ধ হয়ে যাবে। কিন্তর সেটি এতোটাই দ্রুত গতীতে নিচে নামছিলো যে এক পর্যায়ে সড়কের পিচ ঢালাই, পিলার ভেঙ্গে নিচে পড়ে যায়।

তিনি বলেন, আমি লাফিয়ে পাশে পড়ে যাওয়ায় প্রাণে বেঁচে গিয়েছি। তাছাড়া এমনটি না করলে ৫টি সিএনজি-স্কুটার রোলারের নিচে পরে গুঁড়িয়ে যেতো।

এদিকে এই ঘটনায় অ্যাপ্রোচ সড়কের পিচ ঢালাই ও মাটি সরে গিয়ে বড় গর্ত সৃষ্টি হয়েছে। এতে করে পাশে থাকা বৈদ্যুতিক খুটিটি ঝুকিপূর্ণভাবে হেলে পড়েছে। যে কোনো মুহূর্তে সেখানে বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে। বিষয়টি নজরে এনে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি করেছে এলাকাবাসী।

প্রতিবেদক:আশিক বিন রহিম
২১ এপ্রিল,২০১৯