Home / বিনোদন / চুপিসারে কোথায় লুকিয়ে ছিলেন নায়িকা বুবলি
Bubly

চুপিসারে কোথায় লুকিয়ে ছিলেন নায়িকা বুবলি

অনেক দিন নায়িকা বুবলীর কোনো খোঁজ নেই। কোথায় ছিলেন তিনি? কীভাবে সময় কাটিয়েছেন? কেনই বা এভাবে চুপিসারে থাকতে হলো তাঁকে? এসব নিয়ে একটি জাতীয় দৈনিকের সাথে কথা বলেন এই ঢালিউড অভিনেত্রী ।

উধাও নয়। নিজেকে ‘প্রচারবিমুখ’ মনে করেন তিনি। বললেন, ‘যদিও আমাদের পেশায় প্রচার ব্যাপারটাই মুখ্য। কিন্তু ব্যক্তি হিসেবে আমি বরাবরই চুপচাপ। নিজের মতো থাকতে পছন্দ করি।’ এই চুপচাপ সময়জুড়ে সিনেমা নিয়ে ভেবেছেন বুবলী। কী করা যায়, কেমন ছবি করা যায়, আর কীভাবে নিজেকে তৈরি করা যায়।

একসময়ের টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা নায়িকা বুবলী বললেন, ‘এর মধ্যে প্রচুর ছবি দেখেছি। পরিবারকে সময় দিয়েছি। আম্মু একটু অসুস্থ ছিল, চিকিৎসার জন্য তাকে নিয়ে দেশের বাইরে গিয়েছিলাম। নতুন কয়েকটি সিনেমা নিয়ে কথা হচ্ছে। সংখ্যার চেয়ে সিনেমার মান আমার কাছে গুরুত্বপূর্ণ। মানহীন অনেক সিনেমা করে এটা প্রমাণ করতে চাই না যে আমি অনেক কাজ করছি।’

বেশি দিন নয়, মাত্র দুই মাসের মতো উধাও ছিলেন বুবলী। এর মধ্যে শিল্পী সমিতির নির্বাচনে চুপিসারে ভোট দিতে গিয়েছিলেন। উপভোগ করেছেন দেশি–বিদেশি সিনেমা। তিনি বলেন, ‘আমি সব ধরনের ছবি দেখি। ভালো, কম ভালো সব ছবি দেখি। কারণ, যেকোনো ছবি দেখেই কিছু না কিছু শেখা যায়।’

কী কী ছবি দেখেছেন, জানতে চাইলে বুবলী বলেন, ‘দ্য সাউন্ড অব মিউজিক, লাইফ ইজ বিউটিফুল, বাবার নাম গান্ধীজী, বিসর্জন, কিশোর কুমার জুনিয়র, বিজয়া, দেয়া নেয়া, ট্র্যাপড্, স্নিফ, বেলা শেষে, শাহজাহান রিজেন্সি, দাঙ্গাল, মহানায়িকা, ইউ আর মাই হোমসহ অনেক মুভি দেখেছি।’

এমন কয়েকটি ছবির কথাও বুবলী বলেছেন, যেগুলো বারবার দেখতেও ভালো লাগে তাঁর। তিনি বলেন, ‘হুমায়ূন আহমেদ স্যারের নাটকগুলো দেখি প্রায়ই। যতবার দেখি ততবারই ভালো লাগে।’

মোবাইল, হোয়াটসঅ্যাপ ও ফেসবুক কোথাও আপনি নেই! হুট করে আড়াল হলেন কেনো?  এমন প্রশ্নে বুবলি বলেন-

বেশ কিছুদিন যোগাযোগের বাইরে আছি এটা সত্যি। তবে বাইরে থাকার নির্দিষ্ট কারণও কিন্তু আছে। আমার আম্মু অসুস্থ। তাকে ডাক্তার দেখাতে সিঙ্গাপুরে  গিয়েছিলাম। তখন মোবাইলে অনেকেই পাননি আমাকে। আর বেশ কিছুদিন আগে আমার ফেসবুক আইডি হ্যাকড হয়। তাই ফেসবুক ডিজেবল করে রাখা। তবে আড়ালে আছি ব্যাপারটা ঠিক নয়। আড়ালে ছিলামও না। আপনাদের মাঝেই আছি, কাজের সঙ্গেই আছি।

তার মানে এটাকে আড়ালে থাকা বলতে চান না আপনি?

অবশ্যই আড়ালে ছিলাম না। আমি যে একটু প্রচার বিমুখ মানুষ এটা আপনারা সবাই জানেন। কাজের বাইরে মিডিয়ার মানুষদের সঙ্গে আড্ডা দেওয়া খুব একটা হয়না। ব্যক্তি হিসেবে আমি বরাবরই চুপচাপ এবং নিজের মতো থাকতে পছন্দ করি। এটাকে তো আড়ালে যাওয়া বলতে পারেন না। নিজের মতো থাকাকে এড়িয়ে যাওয়াও মনে করতে পারেন না।

বোরখা পরে এসেছিলেন মনে হয়…

নাহ! সাধারণ ড্রেসেই এসেছিলাম।

তাহলে বুবলী উধাও হওয়ার খবর এলো কীভাবে?

কয়েকদিন যোগাযোগ করতে না পারলেই যে একজন শিল্পী উধাও- এটা ভাবা ঠিক না। একজন শিল্পীর নানা ব্যস্ততা থাকতে পারে। তারও ব্যক্তিগত জীবন আছে, পরিবার আছে।

কাজী হায়াতের ‘বীর’ ছবির কাজ শুরুর কথা থাকলেও তা পিছিয়েছে। কবে শুরু ছবিটির শুটিং?

এ মাসের শেষ বা মাঝামাঝিতে বীর ছবির শুটিং শুরু হবে। আপাতত সবাই শুটিংয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি।

এছাড়া নতুন কোন চলচ্চিত্রে কি চুক্তিবদ্ধ হয়েছেন? 

নতুন কিছু চলচ্চিত্র নিয়ে কথা হচ্ছে। সেভাবে নিজেকে তৈরি করছি। আমি তো সবসময় বলেছি, সিনেমার সংখ্যার থেকে সিনেমার মান আমার কাছে গুরত্বপূর্ণ। মানহীন অনেক সিনেমা করে এটা প্রমাণ করতে চাই না যে আমি কাজ করছি অনেক। আমি ভালো কনটেন্টের সঙ্গে থাকতে চাই। ভালো গল্প, ভালো নির্মাতা হলে যে কারো সঙ্গে ছবি করবো এটা অনেকবার বলেছি। এখন এটা আবার বলে বিরক্ত করতে চাইনা। আমার দর্শকরা অবশ্যই প্রমাণ পাবেন। আমি তো দর্শকদের জন্যই কাজ করি। তাদের ভালো লাগবে না- এমন কাজ করতে চাইনা।

আরো পড়ুন-
*নামাজ না পড়লে আব্বু খাবার টেবিলে বসতে দিতেন না: বুবলি
*যেভাবে সংবাদ উপস্থাপিকা থেকে হয়ে গেলেন নায়িকা

বার্তা কক্ষ, ১৪ নভেম্বর ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই