Home / চাঁদপুর / চাঁদপুরে বিপ্লব ও সংহতি দিবসে জেলা বিএনপির আলোচনা সভা
Biplob o songhoti day chandpur

চাঁদপুরে বিপ্লব ও সংহতি দিবসে জেলা বিএনপির আলোচনা সভা

চাঁদপুরে নানা কর্মসচির মধ্যদিয়ে ‘৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ পালন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার জেলা বিএনপির আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। ভোর সাড়ে ৬টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় দিবসের কর্মসূচি।

এরপর বিকেল ৪টায় অনুষ্ঠিত জেলা বিএনপি কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় পৌরসভা ও সদর উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে অংশগ্রহণ করে।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিমের সভাপতিত্বে ও মুনির চৌধুরীর পরিচালনায় দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেনন, জেলা বিএনপির যগ্ম আহ্বায়ক মাহাবুব আনোয়ার বাবলু, সফিকুজ্জামান, আক্তার হোসেন মাঝি, হারুনুর রশিদ, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাড. মিজানুর রহমান, জেলা মহিলা দলের সভানেত্রী অ্যাড. মনিরা চৌধুরী, জেলা শ্রমিকদলের সভাপতি নজরুল ইসলাম বাদল, জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্লাহ খোকন, জেলা যুবদলের সাংগঠনিক ফয়সাল আহমেদ বাহার, জেলা ছাত্রদলের সভাপতি ইমাম হোসেন গাজী।

বক্তারা বলেন, ১৯৭৫ সালের আজকের দিনে দেশপ্রেমিক জনগণ ও সশস্ত্রবাহিনীর অকুতোভয় সেনারা দেশের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র নস্যাৎ করে ঐতিহাসিক সংহতি ও বিপ্লবের মাধ্যমে দেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্ব সমুন্নত রাখে। এতে বহুদলীয় গণতন্ত্র, বাক স্বাধীনতা ও জাতীয় ঐক্যের লক্ষ্যে বাংলাদেশী জাতীয়তাবাদ প্রতিষ্ঠিত হয়।

অথচ আওয়ামী লীগ সরকার মুখে স্বাধীনতার স্বপক্ষের দল বলে দেশের মানু্ষের বাক স্বাধীনতাকে হরণ করেছে। একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে বিরোধীদলগুলোকে গুম, খুন, হামলা-মামলার মাধ্যমে নির্যাতন-নিপিড়ন করছে। শুধু তাই নয়, শিক্ষক-শিক্ষার্থী, শ্রমিকসহ সকল মানুষের উপর নির্যাতন করছে। দ্রব্যমূল্যর উর্ধগতা হলেও মানুষের জীবনের মূল্য কমে গেছে।

বত্তারা আরো বলেন, আওয়ামী লীগের ছাত্রলীগ নামের সংগঠনটি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নির্মমতার স্বর্গরাজ্য গড়ে তুলেছে। দেশের জনগণ আওয়ামী লীগের অপশাসনের জবাব দিতে মুখিয়ে আছে। যে কোনো সময় এই সরকারের অপশাসনের বিরুদ্ধে জনতার বিপ্লব শুরু হয়ে যাবে। তাই দলের নেতাকর্মীরা প্রস্তুত থাকতে হবে।

এসময় জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : আশিক বিন রহিম, ৭ নভেম্বর ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই