Home / চাঁদপুর / বাগাদী পীরের ওফাত দিবসে ইছালে ছাওয়াব ও দোয়া মাহফিল
bagadi-pir-ofat

বাগাদী পীরের ওফাত দিবসে ইছালে ছাওয়াব ও দোয়া মাহফিল

বাগাদী দরবার শরীফের মরহুম পীরে কামেল শাহসুফি আলহাজ মাও. আরিফ উল্যাহ খান (রহঃ) এর ৪র্থ ওফাত দিবস উপলক্ষে ইছালে ছাওয়াব ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের ঐতিহ্যবাহী বাগাদী দরবার শরীফে পীর সাহেব হুজুরের মাজার প্রঙ্গনে দোয়া পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেন, পীরে কামেল মরহুম আলহাজ আরিফ উল্যাহ খান (রহঃ) ছিলেন এই অঞ্চলের মানুষের মাথার তাজ।

তিনি ছিলেন এই জামানার একজন মুজাদ্দিদ, জামানার সংস্কারক। তিনি তার সারা জীবন ইসলামের খেদমতে, মানুষের খেদমতে জীবন অতিবাহিত করেছেন। কোরআন সুন্নাহভিত্তিক জীবন পরিচালনায় মানুষকে ছবক দিয়েছেন।

হাজার হাজার ধর্মপ্রাণ মুসুল্লিদের উপস্থিতিতে মাহফিলে দোয়া মোনাজাত করেন দরবারের বর্তমান পীর আলহাজ মাও. নেয়ামত উল্যাহ খান।

মরহুমের বড় ছেলে সাহেবজাদা পীরজাদা মাও. আশেকুল আরেফিন খানের সভাপতিত্বে এবং পীরজাদা বরকত উল্যাহ খানের পরিচালনায় মাহফিলে উপস্থিত ছিলেন, বাগাদী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ বেলায়েত হোসেন গাজী বিল্লাল, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ দেলোয়ার হোসেন গাজী,

বাগাদী আহমদিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষ আবু আব্দুল্লাহ মোহাম্মদ খান, বাগাদী আহমদিয়া ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ আলহাজ মাও. আহসান উল্যাহ খান, পীরজাদা মাও. মোহাম্মদ উল্যাহ খান, মাও. জাকির হোসেন হিরু, আলহাজ আব্দুল বারেক গাজীসহ অসংখ্য আলেম ওলামা, পীর মাশায়েখরা।

সার্বিক তত্তাবধায়নে ছিলেন, মরহুম পীর সাহেব কেবলার সাহেবজাদা পীরজাদা মেহেদী হাসান খান ও পীরজাদা জুনায়েদ উল্যাহ খান।

প্রতিবেদক- আশিক বিন রহিম, ১৭ আগস্ট ২০১৯