Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় এহছানুল হক মিলন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাময়িক বহিস্কার

কচুয়ায় এহছানুল হক মিলন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাময়িক বহিস্কার

চাঁদপুর কচুয়া উপজেলার আ.ন.ম.এহছানুল হক মিলন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শামীমা আক্তারকে সাময়িক বহিস্কার করা হয়েছে। ওই বিদ্যালয়ের কম্পিউটার, প্রজেক্টর, দাতা সদস্য থেকে প্রাপ্ত অর্থ ও বিদ্যালয়ের জেএসসি ও এসএসসি পরীক্ষার ফরম ফিলাপ বাবদ প্রাপ্ত অর্থ আত্মসাতের অভিযোগে পরিচালনা পর্ষদ তাকে সাময়িক বহিস্কার করে।

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি অ্যাডভোকেট.আবু ইউসুফ কর্তৃক স্বাক্ষরিত প্রধান শিক্ষিকাকে প্রেরিত সাময়িক বরখাস্ত পত্রে (স্মারক নং ২০১৯/০১,তারিখ ০৭/০৩/২০১৯)।

উল্লেখ করা হয়, গত ৭ মার্চ পরিচালনা পর্ষদের অনুষ্ঠিত সভায় প্রধান শিক্ষকের দাখিলকৃত জবাব সন্তোষজনক না হওয়ায় পরবর্তী সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত তাকে বিদ্যালয়ের চাকুরি হতে সাময়িকভাবে বরখাস্তের সিদ্ধান্ত গৃহীত হয়।

৯ মার্চ থেকে এ সাময়িক বরখাস্ত কার্য হবে এবং একই দিন থেকে বিদ্যালয়ের সিনিয়র ধর্মীয় শিক্ষক আনোয়ার হোসেনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শনিবার ওই বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মো. আনোয়ার হোসেনকে দায়িত্ব হস্তান্তরের কথা থাকলেও প্রধান শিক্ষক শামীমা আক্তার বুঝিয়ে দেননি বলে জানা গেছে।

প্রধান শিক্ষক শামীমা আক্তার তার বিরুদ্ধে আনিকত অভিযোগ মিথ্যা দাবী করে বলেন, কতিপয় শিক্ষকের প্ররোচনায় পরিচালনা পর্ষদ পরিকল্পিতভাবে আমাকে বিদ্যালয় থেকে সরিয়ে দেয়ার জন্য এ ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইদুর বলেন, কয়েকদিন পূর্বে প্রধান শিক্ষক জানিয়েছেন যে, তার বিদ্যালয়ের কম্পিউটার চুরি হয়েছে। তাকে সাময়িকভাবে বহিস্কারের বিষয়টি আমার জানা নেই।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু
৯ মার্চ,২০১৯