Home / আরো / শিক্ষাঙ্গন / কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন
comilla university

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের এ’ ইউনিটের ১ম বর্ষের ভর্তি পরীক্ষা।সম্পন্ন হয়েছে শুক্রবার ৮ নভেম্বর সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়। বিকাল ৩টায় শুরু হয়েছে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। এছাড়া আগামীকাল শনিবার ৯ নভেম্বর সকাল ১০ টায় ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার সকালে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ডিগ্রী শাখায় পরীক্ষার হল পরিদর্শন করেন কুমিল্লা বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এমরান কবির চৌধুরী।

এবছর বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করে ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্র্থী। প্রতিটি আসনের বিপরীতে ৬৫ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করছে। বিশ্ববিদ্যালয় ক্যা¤পাসসহ ১৯ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এদিকে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হচ্ছে এবং দ্রুত ফলাফল দেয়া হবে।

প্রসঙ্গত , এবারের ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) ৭টি বিভাগে মোট ৩৫০ টি আসনের বিপরীতে ২৬ হাজার ৯৭৫ জন, ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) ৮টি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ২৮ হাজার ২৯৫ জন এবং ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) ৪টি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ৮০৭ জন শিক্ষার্থী আবেদন করে।

এদিকে ভর্তিযুদ্ধে অংশ নেয়া এসব শিক্ষার্থীদের অভিভাবকরা পরীক্ষা চলাকালে কেন্দ্রের বাইরে ভীড় জমান। ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের জন্য প্রতিটি কেন্দ্রের বাইরে সুপেয় পানির ব্যবস্থা করেছে জেলা পুলিশ, সিসিএন প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সংগঠন।

জাহাঙ্গীর আলম ইমরুল, ৮ নভেম্বর ১৯