Home / চাঁদপুর / গলাকাটা বিষয়ে একটি চক্র ভুল ব্যাখ্যা দিয়ে অরাজকতার সৃ‌ষ্টি করছে : ওসি নাসিমউদ্দিন

গলাকাটা বিষয়ে একটি চক্র ভুল ব্যাখ্যা দিয়ে অরাজকতার সৃ‌ষ্টি করছে : ওসি নাসিমউদ্দিন

ট্রাফিক আইন, ইভটিজিং ও সোস্যাল মিডিয়া সম্পর্কে ছাত্র-ছাত্রীদের মাঝে সচেতনতা সৃষ্টিতে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে। জেলা পুলিশ প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (২৩ জুলাই ) সকাল ১১ টায় পৌর শহীদ জা‌বেদ উচ্চ বিদ্যাল‌েয়ের ছাত্র‌-ছ‌াত্রী‌দের উপ‌স্থিতি‌তে মুক্ত আলোচনায় প্রধান অ‌তি‌থির বক্তব্য রাখেন চাঁদপুর ম‌ডেল থানার অ‌ফিসার ইনচার্জ মো.না‌সিম উ‌দ্দিন।

তি‌নি বক্ত‌ব্যে ব‌লেন,‘প্র‌তি মা‌সে দু’একটা সন্ধ্যার পর কোপা কোপির ঘটনা ঘটে। এটা ক‌রে নাইন টু ক‌লে‌জে পড়ুয়া ছে‌লেরা করে থাকে। পা‌রিবা‌রিক ও নৈ‌তিক শিক্ষার অভাব র‌য়ে‌ছে। তাই এ ধর‌নের অপরাধ প্রবনতা‌ বে‌ড়ে গে‌ছে। স্কুল সম‌য়ে মোল হে‌ডে তোমা‌দের স্কু‌লের ছে‌লেরাও আড্ডা দেয়। এটা কিন্ত ঠিক নয় তাই তোমরা এ কাজ থে‌কে বিরত থাক। তোমরা তোমার সহপাঠীর সা‌থে আড্ডা দাও। কিন্তু একজন বখা‌টে ছে‌লের সা‌থে আড্ডা থে‌কে বিরত থাক। তাহ‌লে তু‌মি নি‌জে,তোমার প‌রিবার ও সমাজ ভালো থাক‌বে।

চান্দ্রায় এক‌টি মে‌য়ে ইভ‌টি‌জিং এর শিকার হ‌য়ে আত্মহত্যা ক‌রে‌ছে। কিন্তু সে মে‌য়ে‌টি বা তার পরিবার আগে পু‌লিশকে জানায়‌ নি। তাই তোমার প‌রিবা‌রের কেউ ইভ‌টি‌জিং‌ এর শিকার হ‌লে ৯৯৯ ফোন কর‌বে। আর নি‌জে‌রে ইভ‌টি‌জিং এর ম‌তো অপর‌াধ থে‌কে বিরত থাক‌বে।

‌রামু‌তে বৌদ্ধ ম‌ন্দির ভাঙ্গার বিষয়‌টি ফেজ বু‌কের মাধ্য‌মে ছ‌ড়ি‌য়ে দেয়া হয়। আজ গলাকাটার বিষয়‌টি ফেইজবু‌কের মাধ্য‌মে একটি গ্রুপ ভুল ব্যাখ্যা কারণে সমা‌জ ও দে‌শে অরাজতার সৃ‌ষ্টি হচ্ছে। এদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।

বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক মোঃ ওমর ফারু‌কের সভাপতি‌ত্বে বক্তব্য রা‌খেন, পৌর কাউ‌ন্সিলর আয়শা রহমান,ট্রা‌ফিক সার্জন সুব্রত চক্রবর্তী,অনুষ্ঠান পরিচালনা ক‌রেন এসআই মো.ইসমাইল হোসাইন জু‌য়েল।

সিনিয়র করসপন্ডেন্ট
২৩ জুলাই ২০১৯
এজি