Home / চাঁদপুর / চাঁদপুরে জাটকা ও কারেন্ট জাল জব্দ : আটক বিক্রেতার কারাদণ্ড
চাঁদপুরে জাটকা ও কারেন্ট জাল জব্দ : আটক বিক্রেতার কারাদণ্ড

চাঁদপুরে জাটকা ও কারেন্ট জাল জব্দ : আটক বিক্রেতার কারাদণ্ড

চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের বাশগাড়ি থেকে ১৫ মন জাটকা ও ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। ড

চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডলের নির্দেশে অতিরিক্ত জেলা প্রশাসক শাহাদাৎ হোসেনের তদারাকিতে ইব্রাহীমপুর ইউপি চেয়ারম্যান ও আলুরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ রেজাউল করীমসহ সঙ্গীয় ফোর্সের অভিযানে এসব আটক জব্দ হয়।

পুলিশ জানায়, অভিযানকালে স্থানীয় জেলেরা চেয়ারম্যান ও পুলিশ সদস্যদের উপর হামলা চালায়।

জব্দকৃত জাটকা ও কারেন্টজাল চাঁদপুর নৌ পুলিশ ফাঁিড়তে নিয়ে আসা হয়। জব্দকৃত কারেন্টে জাল অতিরিক্ত জেলা প্রশাসক শাহাদাৎ হোসেন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ফেলা হয়।

জব্দকৃত জাটকা মাছগুলো জেলা প্রশাসনের তত্বাবধানে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে ইব্রাহীমপুর ইউপি চেয়ারম্যান কাশেম খান জানান, নদীতে সরকারের মৎস্য সম্পদ রক্ষায় আমার আন্তরিক চেষ্টা অব্যাহত থাকবে।

এদিকে শহরের বড় স্টেশন ও স্টিমার ঘাট থেকে পৃথক অভিযানে ৪ ড্রাম জাটকা জব্দ করেছে চাঁদপুর মডেল থানা পুলিশ। শুক্রবার দিবাগত রাতে অভিযান করে জাটকা ও কাদির হাওলাদার (২৮) নামের এক যুবক কে আটক করা হয়।

শনিবার সকালে চাঁদপুর মডেল থানায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক যুবক কে ১৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান।

আটক কাদির হাওলাদার শহরের বড় স্টেশন ক্লাব রোড রেলওয়ে শ্রমিক কলোনীর মৃত. হারুন হাওলাদারের ছেলে।
পুলিশ জানায়, কমিউনিটি পুলিশ অঞ্চল-৫ এর সহযোগিতায় শুক্রবার রাতে স্টিমার ঘাট এলাকায় ব্যাটারি চালিত অটো রিক্সার চার্জ দেওয়ার দোকানে অভিযান চালিয়ে ১ ড্রাম জাটকাসহ কাদির হাওলাদারকে আটক করা হয়।

পরে যমুনা রোড এলাকা থেকে আরোও ৩টি ড্রাম ভর্তি জাটকা জব্দ করা হয়।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে জাটকাগুলো বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়। এ সময় সহকারী মৎস্য অফিসার মো. শরিফউল আলম, চাঁদপুর মডেল থানার ওসি তদন্ত মহিউদ্দিন ও হারুনুর রশিদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
আপডেট, বাংলাদেশ সময় ১১: ২৩ পিএম, ৭ এপ্রিল ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply