Home / চাঁদপুর / চাঁদপুর জেলা, পৌর ও সদর বিএনপির সম্মেলনের সময় নির্ধারণ
চাঁদপুর জেলা, পৌর ও সদর বিএনপির সম্মেলনের সময় নির্ধারণ

চাঁদপুর জেলা, পৌর ও সদর বিএনপির সম্মেলনের সময় নির্ধারণ

চাঁদপুর জেলা, পৌর ও সদর বিএনপির সম্মেলনের সম্ভাব্য সময় নির্ধারণ করা হয়েছে। চাঁদপুর বিএনপির এ ৩টি স্তরের বর্তমান আহবায়ক কমিটির কয়েকজনের সাথে আলাপকালে সম্ভাব্য সময়-তারিখ জানা গেছে।

চাঁদপুর জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ১৩ ফেব্রুয়ারি শনিবার। জেলা বিএনপির বেশ ক’জন যুগ্ম আহ্বায়কের সাথে আলাপ করে  যায় চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সম্মেলনে কারা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তা এখনো জানা যায়নি।

জেলা বিএনপির আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কদের সভায় সিদ্ধান্ত নেয়া হয় চলতি মাসে। অর্থাৎ ৩০ জানুয়ারি চাঁদপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত হবে চাঁদপুর পৌর বিএনপির সম্মেলন।

আর আগামী মাসের ২য় সপ্তাহে অর্থাৎ ৬ ফেব্রুয়ারি পৌর পার্কে অনুষ্ঠিত হবে চাঁদপুর সদর উপজেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলন।

জেলা বিএনপির সূত্রে জানা যায়, দলের চেয়ারপার্সনের নির্দেশে দীর্ঘদিন থেকে অপেক্ষমান থাকা চাঁদপুর জেলা বিএনপি ও বিভিন্ন উপজেলা, পৌর বিএনপির সম্মেলন বিষয়ে জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দকে সাথে নিয়ে কয়েক দফা বৈঠক করেছে।

জেলা বিএনপি ও পৌর বিএনপির শীর্ষ পর্যায়ের নেতাদের সাথে আলাপকালে তারা জানান, পৌর বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান আহ্বায়ক আর পৌর কমিটিতে থাকছেন না। প্রায় ৫ বছর পর সম্মেলন হওয়ায় এ পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৬ জনের নাম শোনা যাচ্ছে।

এরা হলেন সভাপতি পদে মুনির চৌধুরী, আক্তার হোসেন মাঝি ও সেলিমুছ সালাম এবং সাধারণ সম্পাদক পদে অ্যাডঃ হারুনুর রশিদ, অ্যাডঃ জাহাঙ্গীর খান ও কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল।

চাঁদপুর সদর উপজেলা বিএনপির আহ্বায়ক দেওয়ান মোঃ সফিকুজ্জামানের সাথে আলাপকালে তিনি জানান, আগামী ৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে চাঁদপুর সদর উপজেলা বিএনপির সম্মেলন। এ পর্যন্ত আমরা সম্মেলনের স্থান হিসেবে পৌর পার্ক মাঠটিকেই বেছে নিয়েছি।

এদিকে সদর উপজেলা বিএনপির সভাপতি পদেও নতুন মুখ আসছেন। সাবেক সভাপতি ও বর্তমান আহ্বায়ক দেওয়ান মোঃ সফিকুজ্জামান সভাপতি পদে নির্বাচন করবেন না বলে জানান। আর নমিনেশন বোর্ড গঠন হওয়ার পর জানা যাবে কারা কারা সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন।

গত বছর বর্তমান সাবেক সাধারণ সম্পাদক শেখ ফরিদ আহমেদ মানিককে সভাপতি করে আহবায়ক কমিটি গঠিত হয়। এ কমিটিতে ১ নম্বর যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট সলিমুল্যা সেলিমকে রাখা হয়। এছাড়াও সদর উপজেলা চেয়ারম্যান দেওয়ান সফিকুজ্জামান, বিএনপি নেতা কাজী গোলাম মোস্তফা, আক্তার হোসেন মাঝি, মতলব দক্ষিণের সাবেক উপজেলা চেয়ারম্যান শুক্কুর পাটওয়ারী, অ্যাডভোকেট হারুন অর রশীদ, সেলিমুছ সালাম, আনোয়ার হোসেন বাবলু, ফেরদৌস আলম বাবু, খলিলুর রহমান গাজী, মুনির চৌধুরীকে যুগ্ম আহবায়ক করা হয়েছে। জেলার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্যরা কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন।

এছাড়া চাঁদপুর জেলা বিএনপি’র প্রবীণ নেতা সফিউদ্দিন আহমেদ, আবদুল হামিদ মাস্টার, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এস এম কামালউদ্দিন আহমেদ, জেলা বিএনপি’র সদ্য বিদায়ী সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হককেও সদস্য হিসেবে রাখা হয়েছে।

আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের বিরুদ্ধবাদী নেতা হিসেবে পরিচিত চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও জেলা যুবদলের সাবেক সভাপতি সফিকুর রহমান ভূঁইয়া, জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক জসিমউদ্দিন খান বাবুলেরও ঠাঁই মিলেনি কমিটিতে।

স্টাফ করেসপন্ডেন্ট ।।আপডেট : ১:৩০ পিএম, ১৯জানুয়ারি ২০১৫, মঙ্গলবার
ডিএইচ/এমআরআর