Home / চাঁদপুর / চাঁদপুর কালীবাড়ি মন্দিরে দু’দিনব্যাপি জন্মাষ্টমী মহোৎসব শুরু
Jonmastomi

চাঁদপুর কালীবাড়ি মন্দিরে দু’দিনব্যাপি জন্মাষ্টমী মহোৎসব শুরু

প্রতিবছরের ন্যায় এবারও চাঁদপুর কালীবাড়ি মন্দিরে জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের আয়োজনে দু’দিনব্যাপি পরমেশ^র ভগবান শ্রীকৃষ্ণের শুভ আবির্ভাব জন্মাষ্টমী মহোৎসব শুরু হয়েছে।

শনিবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী।

তিনি বক্তব্যে বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে ধর্ম, বর্ণ, উপজাতি বা বিশেষ গোষ্ঠির কথা বিবেচনা না করে সকলে মিলে কাজ করবো। যারা গণমানুষের মানবতার সেবার জন্য কাজ করেন তারাই বঙ্গনন্ধু কন্যা শেখ হাসিনা নৌকার মাঝি হিসেবে মনোনিত হবেন।

তিনি আরো বলেন, এক সময় রাজনীতির বিষ পান করে ধর্ম নিয়ে লড়াই করে হিন্দু ধর্মালম্বিসহ বিভিন্ন সম্প্রদায়ের প্রতি অত্যাচার ও অবিচার করা হতো। কিন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধর্মের সেই বেড়াজাল ৭১ এর মুক্তিযুদ্ধের মাধ্যমেই ভেঙে দিয়েছেন। তিনি অসম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে সকল ধর্মের বেড়াজাল বাদ দিয়ে সবাইকে নিয়ে একত্রে দেশ স্বাধীন করার লক্ষ্যে কাজ করার অঙ্গিকার করেন।

যারা আওয়ামী লীগ করবেন তাঁরা বঙ্গবন্ধুর সেই অসাম্প্রদায়িক আদর্শ লালন না করে রাজনীতি করার চেষ্টা করলে দলীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা সকল ধর্মের মানুষকে ভাইয়ের চোখে দেখি। তাদের ধর্মীয় সকল কাজে জেলা পরিষদের সহায়তা নিয়ে পাশে ছিলাম, আছি ও থাকবো।

জন্মাষ্টমী মহোৎসব অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।

শ্রী শ্রী জম্মাষ্টমী উদযাপন পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি গোপাল চন্দ্র সাহার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পূজা উদযান পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারণ তমাল কুমার ঘোষ, কেন্দ্রীয় নির্বাহী সদস্য বিবি দাস।

শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ চাঁদপুর জেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক রঞ্জিত সাহা মুন্নার পরিচালনায় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক অরুপ কুমার শ্যাম সহ-সভাপতি বিমল চৌধুরী, প্রকাশ পাল, সাংগঠনিক সম্পাদক তমাল কুমার ভৌমিক, সহ-সাংগঠনিক গোপাল দাস, অর্থ সম্পাদক বিকাশ মজুমদার, দপ্তর সম্পদাক দিপু ধর, সাংস্কৃতিক সম্পাদক কার্তিক সরকার, র‌্যালি কমিটির সদস্য সচিব লিটন সাহা, কানাই সাহাসহ সকল ভক্তবৃন্দ।

প্রথম দিন বিকাল ৩টায় অনুষ্ঠিত হয় শুদ্ধভাবে গীতা পাঠ,উলুধ্বনিসহ বিভিন্ন প্রতিযোগিতা। সন্ধ্যা ৭টায় ধর্মীয় আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

রোববার (২ সেপ্টেম্বর) বিকাল ৫টায় শহরে বের হবে জম্মাষ্টমী উৎসবের বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা। উদ্বোধন করবেন পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম।

সন্ধ্যা ৭টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। রাত ৮টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্রমন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও চাঁদপুর-৩ আসনের ডা.দীপু মনি এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শওকত ওসমান ও পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম।

প্রতিবেদক- শরীফুল ইসলাম