Home / সারাদেশ / বরাদ্দকৃত এতিমের চাল বিক্রি করে ‘আত্মসাৎ’
বরাদ্দকৃত এতিমের চাল বিক্রি করে ‘আত্মসাৎ’

বরাদ্দকৃত এতিমের চাল বিক্রি করে ‘আত্মসাৎ’

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপারা গ্রামে এতিমখানা পরিচালকের বিরুদ্ধে সরকারের বরাদ্দকৃত এতিমের চাল বিক্রি করার অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে ।

চলতি অর্থবছরে লক্ষ্মীপুর -৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল দু’টন চাল বরাদ্দ দেয় আব্দুল হক ছোট মিয়া হাফেজি ও এতিম খানা মাদ্রাসায় । কিন্তু বরাদ্দকৃত চাল এতিমদের না খাইয়ে বিক্রি করে দেয় এতিমখানা পরিচালক ফরহাদ মিয়া।

এদিকে উপজেলা প্রশাসন ও এমপি সূত্রে জানা যায়, এতিম খানার জন্য বরাদ্দকৃত সরকারি চাল বিক্রি করা অপরাধ।

এই বিষয়ে মাদ্রাসার সভাপতি আলী আকবর বলেন, ‘ফরহাদ মিয়া আমাদের সাথে যোগাযোগ ছাড়া চাউল বিক্রি করেছে। মাদ্রাসার যদি টাকা দরকার হয়। তাহলে আদ্রাসার অ্যাকাউন্ট থেকে টাকা দেয়া হতো। কিন্তু ফরহাদ চাল বিক্রি করে অপরাধ করেছে।’

মাদ্রাসার সাধারণ সম্পাদক আবুল খায়ের জানান, ‘আমাদের সাথে যোগাযোগ ছাড়া এতিমের চাল বিক্রি করে ফরহাদ অপরাধ করেছে । আমরা মাদ্রাসার কমিটির সবাই মিলে বিষয়টি নিয়ে একটি সিদ্ধান্ত নেবো ।

জানা যায়, পীরে কাশেম আব্দুল হক ছোট মিয়া সাহেবের নামে এতিম খানা ও মাজার শরীফ রয়েছে। উক্ত এতিমখানা ও মাজার পরিচালনা করেন মৃত তৈয়ব মিয়ার পুত্র আবদুল হক ফরহাদ। সে আলোকে ফরহাদ দেশের বিভিন্ন স্থান থেকে এতিমদের জন্য টাকা উঠান।

কিন্তু এতিমখানায় টাকা খরচ না করে টাকা আতসাৎ করছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

এ ব্যাপারে মুঠোফোনে জানতে চাইলে, ফরহাদ এ প্রতিবেদক অভিযোগের বিষয়গুলো অস্বীকার করেন।

লক্ষ্মীপুর থেকে ইয়াছিন আরাফাত : আপডেট, বাংলাদেশ সময় ১০:০০ এএম, ১৭ জুলাই ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply