Home / জাতীয় / জিয়াকে প্রথম রাষ্ট্রপতি বলায় ঢাবি ভিসির গাড়ি ভাংচুর
জিয়াকে প্রথম রাষ্ট্রপতি বলায় ঢাবি ভিসির গাড়ি ভাংচুর

জিয়াকে প্রথম রাষ্ট্রপতি বলায় ঢাবি ভিসির গাড়ি ভাংচুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীর প্রসপেক্টাসে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি হিসেবে উল্লেখ করায় উপাচার্যের গাড়ি ভাঙচুর করেছে ছাত্রলীগ।

শুক্রবার দুপুরে জুমার নামাজ শেষে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। মিছিল শেষে তারা উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের বাসভবনের সামনে অবস্থান নেয় এবং ভিসিবিরোধী স্লোগান দিতে থাকে। এ সময় তারা ভিসির পদত্যাগ দাবি করে।

এ সময় উপাচার্য বাসার সামনে এলে বিক্ষুব্ধরা তার গাড়ি ভাঙচুর করে। পরে উপস্থিত সাংবাদিকরা তাকে গাড়ি থেকে বের হয়ে বাসভবনে ঢুকতে সহযোগিতা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গাড়ি চড়ে বাসভবনে ঢোকার সময় সেখানে আগে থেকে অবস্থান নেওয়া বেশ কয়েকজন তরুণ উপাচার্যের গাড়িতে ভাঙচুর চালাতে থাকে। এ সময় তাদের ‘জয় বাংলা’ স্লোগান দিতেও শোনা গেছে।

খবর পেয়ে পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে যান। ছুটে যান ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারাও। তবে তাদের কারও সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বাংলানিউজকে বলেন, হামলার পর উপাচার্য স্যারকে নিরাপদেই বাসায় পৌঁছে দেওয়া হয়েছে।

বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

এর আগে ঢাবি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রকাশিত স্মরণিকায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি হিসেবে উল্লেখ করায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমানকে তার কার্যালয়ে এক ঘণ্টা অবরুদ্ধ রাখা হয়।

এর কিছুক্ষণ পর উপাচার্যের গাড়িতে হামলা চালানো হয়।

Leave a Reply