Home / চাঁদপুর / চাঁদপুর রেলওয়ে শ্রমিক লীগের সম্মেলেন অনুষ্ঠিত
চাঁদপুর রেলওয়ে শ্রমিক লীগের সম্মেলেন অনুষ্ঠিত

চাঁদপুর রেলওয়ে শ্রমিক লীগের সম্মেলেন অনুষ্ঠিত

বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ চাঁদপুর জেলা শাখার সম্মেলন মঙ্গলবার (২৬ জানুয়ারি) চাঁদপুর বড়স্টেশন মাছঘাট এলাকায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন হয়।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এ্যাড. হুমায়ুন কবির বলেন, আওয়ামীলীগ সরকার রেলওয়ে শ্রমিকদের উন্নয়নের স্বার্থে বিভিন্ন প্রকল্প সম্পন্ন করেছেন এবং অনেক প্রকল্প বাস্তবায়নের জন্য হাতে নিয়েছেন। এর মধ্যে লাকসাম থেকে আখাউড়া ডাবল লাইন চালু হয়েছে। যাত্রীদের সুবিধার্থে যাত্রীছাউনি এবং রেল বাস চালু হচ্ছে। বিভিন্ন রেলওয়ে স্টেশনগুলোও এখন ডিজিটাল হচ্ছে।’

তিনি আরো বলেন, ‘চাঁদপুর থেকে সরাসরি ঢাকা ও চট্টগ্রামগামী ট্রেন খুব অচিরেই চালু হচ্ছে। রেলওয়ে কর্মচারীদের জন্য নতুন পে-স্কেলে বেতন ভাতা চালু হওয়ার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছি। অবৈধভাবে শ্রমিক নিয়োগকারীদের শাস্তি দাবি করছি। রেলওয়ে কোয়ার্টার যারা অবৈধ দখল করে রেখেছেন তাদেরকেও অচিরেই উচ্ছেদ করে প্রকৃত রেলশ্রমিকদের আবাসন ব্যবস্থা করা হবে।’

জেলা রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আঃ হান্নানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় রেলওয়ে শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান আখন্দ, সহ-সভাপতি বাবু অরুন কুমার দাস, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক হায়দার আলী, জেলা শ্রমিকলীগের সভাপতি নুরুল ইসলাম মিয়াজী।

আরো বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য সচিব মাসুদা খান নূর, জেলা যুব মহিলালীগের সভাপতি কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, নূরজাহান বেগম লিপি, রেলওয়ে শ্রমিক লীগ নেতা জুয়েল পাটওয়ারী প্রমুখ। সভাশেষে মাহবুবুর রহমানকে সভাপতি ও আঃ হান্নানকে সাধারণ সম্পাদক করে জেলা রেলওয়ে শ্রমিকলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।

এ সময় জেলা রেলওয়ে শ্রমিকলীগের কর্মকর্তা কর্মচারীসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

: আপডেট ১১:০০ পিএম, ২৬ জানুয়ারি ২০১৬, মঙ্গলবার

ডিএইচ