Home / চাঁদপুর / জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে জেলাপর্যায়ে বক্তৃতা প্রতিযোগিতা
জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে জেলাপর্যায়ে বক্তৃতা প্রতিযোগিতা

জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে জেলাপর্যায়ে বক্তৃতা প্রতিযোগিতা

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ও চাঁদপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিক্রয় বিতরণের বিভাগ সহযোগিতায় জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে জেলা পর্যায়ে বক্তৃতা প্রতিযোগিতায় আয়োজন করা হয়েছে।

রোববার বিকেলে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করে চাঁদপুর আল-আমিন স্কুল ও কলেজ, হাসান আলী উচ্চ বিদ্যালয়, শাহরাস্তি সূচিপাড়া ডিগ্রি কলেজ, মতলব দক্ষিণ রয়মনেন নেছা মহিলা কলেজ, মতলব ডিগ্রি কলেজ, চরবালিয়া উচ্চ বিদ্যালয়, ছেংগারচর ডিগ্রি কলেজসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
এবারের প্রতিযোগিতার বিষয় ছিলো নবায়ণযোগ্য, জ্বালানি দক্ষতা ও জ্বালানি সংরক্ষণ।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ লুৎফর রহমানের সভাপতিত্বে ও সহকারী কমিশনার আব্দুল্লাহ সাদীদ এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক উমেশ চন্দ্র লোধ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “জ্বালানি সংরক্ষণ করে দেশের কাজে লাগিয়ে বেকারত্ব দুর করতে হবে। আজকে তোমরা যারা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছো তারা আগামী দিনে দেশের উন্নয়ন করবে। দেশের প্রতিটি কাজের ক্ষেত্রে তোমাদের ব্যাপক অবদান রয়েছে।”

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম মনিরুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কার্যালয়ের প্রোগ্রামার মোঃ হারুনুর রশিদ, হাসান উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবু ছালেহ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর শিশু একাডেমীর উপ-পরিচালক কাউছার আহমেদ, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার আবু ছালেহ মোহাম্মদ আব্দুল্লাহ প্রমুখ।

আনোয়ারুল হক

 

||আপডেট: ০৯:৫৮ পিএম, ০৮ নভেম্বর ২০১৫, রোববার

এমআরআর