Home / চাঁদপুর / ধর্মের মূল বাণী হচ্ছে মানুষের কল্যাণ করা : হরিসভা মন্দিরে ডা. দীপু মনি
ধর্মের মূল বাণী হচ্ছে মানুষের কল্যাণ করা : হরিসভা মন্দিরে ডা. দীপু মনি

ধর্মের মূল বাণী হচ্ছে মানুষের কল্যাণ করা : হরিসভা মন্দিরে ডা. দীপু মনি

“এদেশে সকল মানুষের অধিকার রয়েছে যার যার ধর্ম পালন করার। এটা আমাদের সংবিধানিক অধিকার। আমরা রাজনীতি করি তাই কোনো ধর্মীয় অনুষ্ঠানে যাওয়াটা বেমানান নয় “

চাঁদপুর শহরের পুরাণবাজার হরিসভা মন্দির কম্পেক্সে লোকনাথ মন্দির ও আশ্রম কমিটির আয়োজনে মঙ্গলবার (৩ নভেম্বর) সন্ধ্যায় হিন্দু ধর্মালম্ভীদের ১৯তম বাৎসরিক ঘৃত প্রদীপ প্রজ্জ্বলন উৎসবে প্রধান অতিথির বক্তব্যে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি এসব কথা বলেন।

বিভিন্ন উপজেলা থেকে শ’ শ’ বক্ত দুপুরের পর থেকেই প্রদীপ পজ্জলনে অংশ নিতে উপস্থিতিজনদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, লোকনাথ বাবা ত্যাগ ও সাধনা দিয়ে মানব সেবা করেছেন। আমরা বাঙ্গালীরা ধর্ম প্রাণ। ধর্মের মূল বাণী হচ্ছে মানুষের কল্যাণ করা। লোকনাথ বাবার শিক্ষা এবং তার দেখানো পথে চললে আমাদের পথচলা সহজ হয়ে যাবে। চাঁদপুরকে সুন্দর ভাবে গড়ে তোলার জন্য জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিভিন্ন কাজ করা হবে।”

তিনি আয়োজকদের এরকম অনুষ্ঠান করার জন্য ধন্যবাদ জানান।

সন্ধার পর পর ভক্তবৃন্দ মন্দির প্রাঙ্গণে প্রদীপ প্রজ্জ্বলনে অংশ নেয়। এসময় পন্ডিত কেদানাথ চক্রবর্তী উপস্থিত সকলকে মন্ত্র পড়ান। ভক্তদের উপস্থিতিতে পুরো মন্দির প্রাঙ্গণ এলাকাটি উৎসবে পরিনত হয়। রাত সাড়ে ৯টায় অনুষ্ঠানিকতা শেষে মন্দির সংলগ্ন মেঘনা নদীতে ভক্তবৃন্দ প্রদিপ ভাসিয়ে দেয়।

লোকনাথ মন্দির ও আশ্রম কমিটির সভাপতি কার্তিক চন্দ্র সাহার সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক তন্ময় বণিকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, জেলা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক প্রফেসর রনজিত বনিক, রাধামদন মোহন জিউর মন্দিরের সভাপতি সুভাষ চন্দ্র রায়, জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব রাধাগোবিন্দ ঘোষ, পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, কালী মন্দিরের সহ-সভাপতি নরেন্দ্র নারায়ণ বণিক, চাঁদপুর হরিবোলা সমিতির সভাপতি অজয় কুমার ভৌমিক, জেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রঞ্জিত রায় চৌধুরী, চাঁদপুর চেম্বার অব কমার্সের পরিচালক তমাল কুমার ঘোষ, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ও কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, চাঁদপুর কন্ঠের চীপ রিপোর্টার বিমল চৌধুরী।

অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, লোকনাথ মন্দির ও আশ্রমের সাধারণ সম্পাদক রোটা. রিপন সাহা।

আশিক বিন রহিম