Home / আন্তর্জাতিক / ভিক্ষা চাওয়ায় মন্ত্রীর লাথি
ভিক্ষা চাওয়ায় মন্ত্রীর লাথি

ভিক্ষা চাওয়ায় মন্ত্রীর লাথি

মন্ত্রীর কাছে ভিক্ষা চেয়েছিল ১৪ বছর বয়সের এক কিশোর। হয়তো কিছু টাকা দেবেন এই আশায় মন্ত্রীর পা ধরে বসে পড়েন ওই কিশোর। কিন্তু ভিক্ষা তো দূরের কথা, ভিক্ষা চাওয়ার অপরাধে ওই কিশোরকে লাথি মারেন মন্ত্রী। এরপর মন্ত্রীর নিরাপত্তাকর্মীরা বেধড়ক মারপিট করে ওই কিশোরকে। এ ঘটনার একটি ভিডিও চিত্র ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

রোববার ভারতের মধ্যপ্রদেশের প্রতিষ্ঠা দিবসের এক অনুষ্ঠানে প্রাণীসম্পদবিকাশ মন্ত্রী কুসুম মেহেদেলের এক কিশোরকে ভিক্ষা চাওয়ায় লাথি মারেন বলে অভিযোগ উঠেছে।

জি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিজেপি শাসিত মধ্যপ্রদেশের পান্না এলাকার একটি বাসস্ট্যান্ডে স্বচ্ছতা অভিযান পরিদর্শনে যান প্রাণী সম্পদবিকাশমন্ত্রী কুসুম মেহেদেলে। সেখানে এক অনুষ্ঠানে অংশ নেন তিনি। অনুষ্ঠান শেষে কুসুম যখন গাড়িতে উঠতে যাবেন সে সময় ১৪ বছরের এক কিশোর মন্ত্রীর পা ধরে ভিক্ষা চায়। এ সময় ওই কিশোরকে লাথি মেরে সামনের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন এই মন্ত্রী। কিন্তু ওই কিশোর পা না ছাড়ায় মন্ত্রীর নিরাপত্তারক্ষীরা টেনে হিঁচড়ে সরিয়ে দেয়।

মধ্যপ্রদেশের এই মন্ত্রীর লাথি মারার ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। একইসঙ্গে কুসুম মেহদেলের পদত্যাগ দাবি করেছে বিভিন্ন মানবাধিকার সংগঠন।

এর আগেও একাধিকবার মেহেদেলের বিরুদ্ধে এ রকম বিভিন্ন অভিযোগ উঠেছে। দামোহ জেলায় এক অনুষ্ঠানে কোনো কৃষক আত্মহত্যা করতে পারবে না বলে বিতর্কের মুখে পরেন। কৃষি উৎপাদন ভাল না হওয়ায় যেসব কৃষক আত্মহত্যা করেন তাদেরকে উদ্দেশ্য করে তিনি এ কথা বলেন। এছাড়া এর আগে গত মার্চে বাঘ ও সিংহকে গৃহপালিত পশু করার কথা বলে বন দফতরকে আইন আনার প্রস্তাব করে বিতর্কের মুখে পরেন মেহদেলে।

 

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক || আপডেট: ০৪:২৭ পিএম,০২ নভেম্বর ২০১৫, সোমবার

এমআরআর