Home / উপজেলা সংবাদ / মতলবে পাগলা কুকুরের কামড়ে ১৩ জন আহত
১৫ জনের করোনা

মতলবে পাগলা কুকুরের কামড়ে ১৩ জন আহত

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় শনিবার ( ২৬ অক্টোবর) বিকালে একটি পাগলা কুকুরের কামড়ে বিভিন্ন বয়সী ১৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত প্রত্যেককেই মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। আহতদের বাড়ি মতলব দক্ষিণ উপজেলার চর বাইশপুর, উদ্দমদী এবং মতলব উত্তর উপজেলার সিপাইকান্দি গ্রামে।

হাসপাতাল এবং প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঘটনার দিন বিকেলে উপজেলার উদ্দমদী গ্রামে একটি পাগলা কুকুর দৌড়ে এসে পথচারীদের কামড়াতে থাকে। এতে চারজন আহত হন। আহতরা হলেন উদ্দমদী গ্রামের গিয়াস উদ্দিনের স্ত্রী হাজেরা বেগম (৪৫), আমির হোসেনের ছেলে মাহফুজ (১০), আব্দুল কাদেরের ছেলে ফারহান (৬) এবং আয়েশা (৩)।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বিকালে আসর নামাজের পরে নদীর পাড়ের চায়ের দোকানে কয়েকজন বসে চা পান করছিলেন। ওই সময় চর বাইশপুর গ্রামের বাবুর আলীর ছেলে বাঁশ বিক্রেতা কামাল প্রধান (৪৫) কে প্রথম পাগলা কুকুরটি কামড় দেয়। পরে একে একে ওই গ্রামের জসিমের মেয়ে মাহিয়া (৪), সবুজ প্রদানের ছেলে তানভীর (১২), নোয়াব আলীর ছেলে জিলানী প্রধান (৩৪), নাজির প্রধান (১২) ও মানিক প্রধানকে (৬৬) আহত করে। এছাড়াও মতলব উত্তর উপজেলার সিপাইকান্দি গ্রামের মোস্তফার ছেলে নাঈম (১২), রহিম বক্সের ছেলে শুভ সরকার (৫৫) এবং মিন্টুর ছেলে নাহিদ (১১) আহত হন।

কুকুরে কামড়ে আহতরা সকলেই মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে এসে প্রাথমিক চিকিৎসা নিলেও সরকারিভাবে কোন টিকার বরাদ্দ না থাকার কারণে অনেক আহত রোগীকে চাঁদপুর সদর হাসপাতালে প্রেরণ করা হয়। স্থানীয় হাসপাতালে ভ্যাকসিন না পাওয়ায় রোগীর স্বজনরা ক্ষোভ প্রকাশ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাহ মোঃ মহিবুল্ললাহ বলেন, কুকুরের কামড়ের ভ্যাকসিন জেলা পর্যায়ে বরাদ্দ দেওয়া হয়। এটি উপজেলা পর্যায়ে আসে না। যদি কেউ ব্যক্তিগতভাবে টিকা ক্রয় করে নিয়ে আসে তাহলে আমরা তা প্রয়োগ করে দেই।তবে প্রাথমিক চিকিৎসা দিয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে প্রেরণ করি।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক,২৬ অক্টোবর ২০২৪