Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / ‘জনকল্যাণমুখী সমাজ ও রাষ্ট্র বিনির্মাণে কাজ করে যেতে হবে’
জনকল্যাণমুখী

‘জনকল্যাণমুখী সমাজ ও রাষ্ট্র বিনির্মাণে কাজ করে যেতে হবে’

বাংলাদেশ জামায়াতে ইসলামী চাঁদপুর সদর উপজেলার শাহতলী ও হামানকর্দ্দি অঞ্চলের ওয়ার্ড সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ১৮ অক্টোবর বিকেলে বাংলাদেশ জামায়াতে ইসলামীর চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী ও ৬নং মৈশাদী ইউনিয়নের হামানকর্দ্দি অঞ্চলের ব্যানারে শাহতলী বাজারের রেল গেইট প্রাঙ্গণে ওয়ার্ড সম্মেলনের আয়োজন করা হয়। বিকেল ৩টা থেকে ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী ও ৬নং মৈশাদী ইউনিয়নের হামানকর্দ্দি অঞ্চলের বিভিন্ন ওয়ার্ড থেকে মিছিল নিয়ে শতশত নেতা কর্মী ওয়ার্ড সম্মেলনে যোগ দেন।

শাহতলী কামিল মাদরাসার শিক্ষক মাওলানা মিজানুর রহমানের সভাপতিত্বে সম্মেলনের প্রধান অতিথির বক্তব্য দেন চাঁদপুর জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি, দৈনিক চাঁদপুর দিগন্ত পত্রিকার সম্পাদক ও প্রকাশক চাঁদপুর সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান এডভোকেট মো: শাহজাহান মিয়া।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা জামায়াতের আমীর চাঁদপুর আল আমিন একাডেমী গুনরাজদী শাখার ইনচার্জ মোঃ নাসির উদ্দিন, সদর উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ জুবায়ের হোসাই, সদর উপজেলা জামায়াতের বায়তুলমাল সম্পাদক শাহতলী কামিল মাদরাসার সাবেক শিক্ষক রুস্তম বিএসসি, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন জামায়াতের আমীর শাহতলী আদর্শ একাডেমীর প্রধান শিক্ষক মাওলানা গিয়াস উদ্দিন আযম, ডা. মোহাম্মদ আবদুল্লাহ্ শাকুর ও ৬ নং মৈশাদী ইউনিয়ন জামায়াতের সভাপতি হাফেজ মাওলানা শহীদুল ইসলাম।

চাঁদপুর সদর উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন সভাপতি মাওলানা মিজানুর রহমান ও ৪ নং শাহমাহমুদপুর ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি হামানকর্দ্দি উচ্চবিদ্যালয়ের শিক্ষক হাফেজ মাওলানা মিজানুর রহমান উক্ত ওয়ার্ড সম্মেলন যৌথভাবে পরিচালনা করেন। সম্মেলনের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন শাহতলী আলিয়া থানা শাখার সাবেক সভাপতি গজারিয়া দারুল উলুম দাখিল মাদরাসার শিক্ষক মাওলানা আব্দুল বায়েছ।

এছাড়াও বক্তব্য রাখেন জামায়াত নেতা হাফেজ মাওলানা জাকির হোসেন তপাদার, আল আরাফা হজ্ব কাফেলা’র চেয়ারম্যান মো: শরীফ পাটওয়ারী, মাওলানা তানভীর হোসেন বিপ্লবী, ইসলামী ব্যাংকের কর্মকর্তা মাওলানা মোঃ বাহাউদ্দীন , শামসুজ্জামান পাটওয়ারী, শিবির নেতা মেহেদী হাসান খান, শাহতলী আলিয়া থানা শাখার সভাপতি মো: কাউছার হোসেন, মাওলানা মোঃ আবু হানিফ, মাওলানা নোয়মান পাটওয়ারী, মোহম্মদ হোসাইন প্রমুখ।

প্রধান অতিথির চাঁদপুর সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান এডভোকেট শাহজাহান মিঞা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকার জন্য এত বেশি ছাত্র-জনতা হত্যা করেছে, যা পৃথিবীর ইতিহাসে আর ঘটেনি। শিশুদের কী অপরাধ ছিল? তারা শতাধিক শিশুকে হত্যা করেছে। নব্বই বছরের বৃদ্ধ রাস্তায় আসেনি, বৃদ্ধদের ঘরে ঢুকে হত্যা করেছে। পৃথিবীর ইতিহাসে এত জঘন্যতম, নির্মমতা ও পৈশাচিকতা প্রদর্শন করেছে আওয়ামী লীগ। অথচ আওয়ামী লীগ ক্ষমতা থেকে যাওয়ার পরে তাদের শাসনামলের সবচেয়ে নির্যাতিত-মজলুম দল বাংলাদেশ জামায়াতে ইসলামী কোনো প্রতিশোধ নেয়নি। কারণ জামায়াত এভাবে প্রতিশোধ গ্রহণ করবে না। আমরা এই জমিনে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার মাধ্যমেই প্রতিশোধ নেব। আমরা জানমাল দিয়ে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠা করে পরকালের মুক্তি নিশ্চিত করতে চাই।

তিনি আরও বলেন, জনকল্যাণমুখী সমাজ ও রাষ্ট্র বিনির্মাণে আমাদের কাজ করে যেতে হবে। জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে বর্তমান সরকারকে আমরা সময় দিতে চাই। তারা যেন ভোটের অধিকার নিশ্চিত করে সুষ্ঠ গণতান্ত্রিক পরিবেশে নির্বাচন পরিচালনা করে একটি নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে পারে। কেউ যেন জামায়াতে ইসলামের নাম ভাঙ্গিয়ে কোন প্রকার আইন শৃংখলার অবনতি না ঘটায় সে দিকে সবাইকে খেয়াল রাখতে হবে।

স্টাফ রিপোর্টার, ১৮ অক্টোবর ২০২৪