Home / আন্তর্জাতিক / ইসরায়েলের সঙ্গে যুদ্ধে নতুন ধাপ শুরু হচ্ছে : হিজবুল্লাহ
gaza ---- (1)

ইসরায়েলের সঙ্গে যুদ্ধে নতুন ধাপ শুরু হচ্ছে : হিজবুল্লাহ

ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধে একটি নতুন পর্ব শুরু করছে বলে জানিয়েছে লেবাননের হিজবুল্লাহগোষ্ঠী। বৃহস্পতিবার এ মন্তব্য করেছে তারা। তারা প্রথমবারের মতো সেনাদের বিরুদ্ধে নির্ভুল-নির্দেশিত ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে।

২৩ সেপ্টেম্বর সর্বাত্মক যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল দক্ষিণ ও পূর্ব লেবাননে, হিজবুল্লাহর আধিপত্য বিস্তারকারী এলাকাগুলোতে আঘাত হানছে।

লেবাননের সীমান্তবর্তী গ্রামে গত মাসে ইসরায়েল স্থল আক্রমণ শুরু করার পর প্রতিদ্বন্দ্বীরা যুদ্ধে লিপ্ত হয়েছে।

এক বিবৃতিতে গ্রুপটি বলেছে,‘হিজবুল্লাহ ইসরায়েলি শত্রুর সঙ্গে সংঘর্ষে একটি নতুন এবং ক্রমবর্ধমান পর্যায়ের মোকাবেলার ঘোষণা করেছে।’ গতকাল বৃহস্পতিবার ইসরায়েলি সামরিক বাহিনী হিজবুল্লাহর মিত্র হামাসের নেতা ইয়াহিয়া সিনওয়ারকে হত্যা করেছে বলে ঘোষণা করার পর এই ঘোষণা আসে। বিবৃতিতে অবশ্য হামাসপ্রধানের কথা উল্লেখ করা হয়নি।

সাম্প্রতিক দিনগুলোতে ইসরায়েলের বিরুদ্ধে হামলা বেড়েছে বলে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়েছে,‘শত শত যোদ্ধা…দক্ষিণ লেবাননের গ্রামে ইসরায়েলি ভূমিতে অনুপ্রবেশ ঠেকাতে পুরোপুরি প্রস্তুত।’

আরো বলা হয়, রকেট হামলা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। নির্ভুল-নির্দেশিত গুলি…প্রথমবার চালানো হচ্ছে।’ গত ২৭ সেপ্টেম্বর বৈরুতে বিমান হামলা চালিয়ে ইসরায়েল হিজবুল্লাহর নেতা হাসান নাসরুল্লাহকে হত্যা করে।

১৮ অক্টোবর
এজি