Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে সীমানা প্রাচীর ভেঙে ফেলছে প্রতিপক্ষ
সীমানা

ফরিদগঞ্জে সীমানা প্রাচীর ভেঙে ফেলছে প্রতিপক্ষ

চাঁদপুরের ফরিদগঞ্জে জোর খাটিয়ে বাড়ির সীমায় তৈরি করা ওয়াল ভেঙে ফেলছে প্রতিপক্ষের লোকজন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের উত্তর ধানুয়া মালেগো বাড়ির সৈয়দ আহাম্মদ মালের বসত ঘরের পাশের নির্মাণাধীন সীমানা প্রাচীর একই বাড়ির অপর বাসিন্দাদের বিরুদ্ধে ভেঙ্গে ফেলার অভিযোগ উঠে।

জানা যায়, মালেগো বাড়ির সৈয়দ আহাম্মদ মালের পরিবার তাদের ব্যক্তিগত সম্পত্তিতে সীমানা প্রাচীর নির্মাণ করেছিল। একই বাড়ির জালাল উদ্দিন (৪২), মো. দেলোয়ার হোসেন (২৬), আলী আকবর (৫৬) ও ফিরোজা বেগম (৪৬) গংরা চলাচলের রাস্তা দাবী করে তা জোরপূর্বক ভেঙ্গে পেলে। এ সময় সৈয়দ আহাম্মদ মালের পরিবারের সদস্যরা বাঁধা দিলে তারা দেশীয় অস্রসস্র নিয়ে মারতে তেড়ে আসে ও গালমন্দ করে এবং তাদের ব্যাপক ক্ষতি সাধন করে। এ ঘটনায় সৈয়দ আহাম্মদ মালের স্ত্রী হাজেরা বেগম বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

স্থানীয়রা জানায়, সৈয়দ আহাম্মদ মালের পরিবার তাদের ব্যক্তিগত সম্পত্তিতে সীমানা প্রাচীর নির্মাণ করেছে। কিন্তু ফিরোজা বেগম গংরা তাদের সীমানা শেষ করে রাস্তার জায়গা না রেখেই বিল্ডিং নির্মাণ করে।

দেয়াল ভাঙ্গার অভিযোগটি ফিরোজা বেগম গংরা স্বীকার করে বলেন, আমাদের চলাচলের রাস্তা না থাকায় দেয়াল নির্মাণ না করতে তাদের অনুরোধ করেছি, কিন্তু তারপরেও দেয়াল নির্মাণ করায় আমরা ভেঙ্গে পেলেছি। এটা আমাদের অপরাধ হয়েছে!

এ বিষয়ে সৈয়দ আহাম্মদ মাল এর স্ত্রী হাজেরা বেগম বলেন, তাদের জায়গা শেষ করে তারা বিল্ডিং ঘর নির্মান করেছে। আমারা আমাদের জায়গায় সীমানা প্রাচীর নির্মাণ করছি। তাদের রাস্তা দিতে নিষেধ করায় আমাদের দেয়াল ভেঙ্গে দিয়েছে এবং দেশীয় অস্ত্র নিয়ে আমাদের মারতে তেড়ে আসে।

এ বিষয়ে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এস. আই মাহবুবুল ইসলাম বলেন, অভিযোগের আলোকে আমি ঘটনাস্থলে পরিদর্শন করেছি। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৬ অক্টোবর ২০২৪