Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জে বাজার মনিটর করেছে বিশেষ টাস্কফোর্স
বাজার

ফরিদগঞ্জে বাজার মনিটর করেছে বিশেষ টাস্কফোর্স

কমিটি গঠনের পর প্রথম বাজার মনিটর করেছে ‘বিশেষ টাস্কফোর্স’। প্রথম দিনে ফরিদগঞ্জ সদরের মুদি এবং কাঁচা বাজার পরিদর্শনে নামে ‘বিশেষ টাস্কফোর্স’ কমিটি। নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর বাজার পরিস্থিতিসহ সরবরাহ চেইন তদারক ও পর্যালোচনার জন্য গঠিত বিশেষ টাস্কফোর্সের বিভিন্ন সদস্যদের উপস্থিতিতে বাজারে সর্তকতামূলক অভিযান পরিচালিত হয়েছে।

দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে এবং দৈনন্দিন দরকারি পণ্যের দাম যাতে যৌক্তিক পর্যায়ে থাকে সেজন্য বাজার তদারকি করতে জেলা এবং উপজেলা পর্যায়ে বিশেষ টাস্কফোর্স করেছে সরকার। যা ইতোমধ্যেই কার্যকর হয়েছে বলে প্রশাসন সূত্রে জানা যায়। এই বিশেষ টাস্কফোর্স বাণিজ্য মন্ত্রণালয়ের অধিনে। বাণিজ্য মন্ত্রণালয়ের আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য অনুবিভাগের দায়িত্বে থাকা যুগ্মসচিব মোহাম্মদ দাউদুল ইসলাম সাংবাদিকদের বলেন,“সরকার এখন দ্রব্যমূল্য নিয়ন্ত্রণকে বেশি গুরুত্ব দিচ্ছে এবং এটাই এখন বড় সমস্যা। এর সমাধানে আরও পরিকল্পিতভাবে কাজ করতেই আমরা টাস্কফোর্সের প্রজ্ঞাপন জারি করেছি এবং তখন থেকেই এটা কার্যকর। এখন তারা (টাস্কফোর্স) নিজেরা বসে বাজার তদারকি করবেন।”

১০ অক্টোবর বৃহস্পতিবার বিকালে বিশেষ টাস্কফোর্স এর আহবায়ক উপজেলা নির্বাহী নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) এ.আর.এম জাহিদ হাসান এর নেতৃত্বে বিশেষ টাস্কফোর্স এর অভিযান পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিশেষ টাস্কফোর্সের সদস্য সচিব ও উপজেলা কৃষি অফিসার কল্লোল কিশোর সরকার, বিশেষ টাস্কফোর্স এর সদস্য ও অফিসার ইনচার্জ মোহাম্মদ হানিফ সরকার, টাস্কফোর্সের সদস্য ও ফরিদগঞ্জ প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ফরহাদ, ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ।

এসময় ডিমসহ নিত্য প্রয়োজনীয় পন্যসমূহ সরকার নির্ধারিত মূল্যে বিক্রয় করা জন্য ব্যবসায়ীদের সচেতন করা হয়।

বিশেষ টাস্কফোর্স এর আহবায়ক উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) এ.আর.এম জাহিদ হাসান বলেন “বর্ষা, বন্যা এবং জলাবন্ধতার কারণে ফসলের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। তার কারণে দাম হয়তো কিছুটা বাড়বে কিন্তু যেভাবে বড়ানো হয়েছে সেটা কারসাজি। কমিটি গঠনের পর আমরা আজ প্রথম বাজারে নেমেছি। আমাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে। আশা করছি বিশেষ টাস্কফোর্সের মনিটরিং এর কাজ অব্যাহত থাকলে এর সুফল পাওয়া যাবে।”

প্রতিবেদক: শিমুল হাছান,১১ অক্টোবর ২০২৪