Home / চাঁদপুর / চাঁদপুর পুরাণ বাজার নূরিয়া পাইলট হাইস্কুলের প্রধানশিক্ষকের ইন্তেকাল
ইন্তেকাল

চাঁদপুর পুরাণ বাজার নূরিয়া পাইলট হাইস্কুলের প্রধানশিক্ষকের ইন্তেকাল

চাঁদপুর পুরান বাজার নূরিয়া পাইলট হাইস্কুলের প্রধানশিক্ষক নূর হোসেন বুধবার দিবাগত রাত ৯.৪০ মি.ব্যাংক কলোনীতে নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭৮ বছর । ইন্নালিল্লাহি——– রাজিউন ।

প্রবীণ প্রধানশিক্ষক নূর হোসেন ১৯৪৮ সালে ফরিদগঞ্জ উপজেলার ইসলামপুর গ্রামের সম্ভ্রান্ত মুসলীম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি সাবেক এমপি আলমগীর হায়দারের চাচা ছিলেন। তিনি হাজীগঞ্জের বলাখাল হাই স্কুলের প্রতিষ্ঠাতা প্রধানশিক্ষক ছিলেন। অত:পর ১৯৮২ সালে চাঁদপুর পুরাণ বাজার নূরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রধানশিক্ষক হিসেবে যোগদান করেন।

২০০৭ সালে ঔ স্কুল থেকে অবসর গ্রহণ করেন। তিনি ছিলেন একজন গুণী মানুষ। প্রাক্তন এ প্রধানশিক্ষক ব্যাংক কলোনী স্নানফ্লাওয়ার কিন্ডার গার্টেন এর প্রতিষ্ঠাতা।

১৯৮২ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত চাঁদপুর জেলার বেসরকারি শিক্ষক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন । তিনি চাঁদপুর জেলার বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির পাশাপাশি তৎকালীন শিক্ষক সমিতি ফেডারেশন,জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট ও পরবর্তীতে শিক্ষক সংগ্রাম পরিষদ এর ব্যানারে মাধ্যমিক পর্যায়ের বেসরকারি স্কুল-কলেজ -মাদ্রাসার শিক্ষকদের দাবী আদায়ে অবদান রেখেছেন । প্রধানশিক্ষক মরহুম সাখাওয়াত হোসেন, প্রধানশিক্ষক মরহুম আলী মোহাম্মদ,মতলবের প্রধানশিক্ষক শহিদুল্লাহ প্রধান, শাহরাস্তির প্রধানশিক্ষক মরহুম ছিদ্দিকুর রহমান,মতলবের প্রধানশিক্ষক জয়নাল আবদীন,প্রধানশিক্ষক বোরহান উদ্দিন, প্রধানশিক্ষক আব্বাস উদ্দিন,প্রয়াত অরুণ মজুদার,প্রধানশিক্ষক সূর্যকুমার নাথ,ফরিদগঞ্জের মরহুম সিরাজুল ইসলাম,হাজীগঞ্জের প্রধানশিক্ষক সাহাজান আলী ও সহকারী শিক্ষক মুজিবুর রহমান, প্রধানশিক্ষক মো. হোসেন পাটওয়ারী,প্রধানশিক্ষক মো.খোরশেদ আলম,শিক্ষক নেতা মো.বিলাল হোসেন,মতলবের কামরুজজামান হারুন,পুরান বাজরের জয়নাল আবদীন,মরহুম মাও.সালাউদ্দিন,মরহুম কানিজ বতুল চৌধুরী প্রমুখদের সাথে জেলার প্রথম সারির শিক্ষক নেতা ছিলেন। চাঁদপুর জেলার বেসকারি শিক্ষক সংগঠনের নেতৃত্ব দানকারী একজন সফল নেতা ।

আজ ১০ অক্টোবর বেলা সাড়ে ১১ টায় ব্যাংক কলোনী মসজিদে তার নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় ডিএন হাই স্কুলের প্রধানশিক্ষক মোহাম্মদ হোসেন,প্রধান শিক্ষক বুলবুল আহমেদ, প্রধান শিক্ষক মো.ইমাম হোসেন,বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতি চাঁদপুর জেলা কমিটির সভাপতি মো.বিলাল হোসেন,সাবেক শিক্ষক জয়নাল আবদীন,সাংবাদিক ও শিক্ষক অাবদুল গনিসহ নূরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক,স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও আত্মীয় স্বজন মরহুমের জানাজায় অংশগ্রহণ করেন। জানাজায় শেষে তাঁকে পেীরসভার বাসস্ট্যান্ড কবরস্থানে সমাধিস্থ করা হয়।

আবদুল গনি
১০ অক্টোবর ২০২৪
এজি