Home / চাঁদপুর / লেবানন -প্যালেস্টাইনে গণহত্যা বন্ধে বাসদের বিক্ষোভ
basod----------

লেবানন -প্যালেস্টাইনে গণহত্যা বন্ধে বাসদের বিক্ষোভ

লেবানন -প্যালেস্টাইনে গণহত্যা বন্ধে বাসদের বিক্ষোভ ও প্রতিবাদ পথসভা অনুষ্ঠিত হয় । পথসভায় ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর ফাঁসির দাবিতে কেন্দ্রিয় বাম গণতান্ত্রিক জোটের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ৭ অক্টোবর ২০২৪ সোমবার বিকাল ৫টায় কালিবাড়ি শপথ চত্ত্বরে ও নতুন বাজার মোড় বাসদ-এর উদ্যোগে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ব্যানার ফেস্টুন নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

এ সময় বক্তারা বলেন- বৃটিশ ও মার্কিন সাম্রাজ্যবাদী ইউরোপিয়ান গোষ্ঠি মধ্যপ্রাচ্যে তাদের আধিপত্য স্থাপন ও তেল সম্পদের উপর কর্তৃত্ব প্রতিষ্ঠান জন্য ১৯৪৮ সালে স্বাধীন ফিলিস্তিনি ভূমিতে ইসরায়েল নাম একটি কৃত্রিম রাষ্ট্র স্থাপন করে। সাম্রাজ্যবাদীদের মদনে ইসরায়েল রাষ্ট্রটিতে বসবাসরত ফিলিস্তিনিদের হত্যা ও ভূমি দখল করেমহীরুহ হয়ে উঠছে। বর্তমানে ফিলিস্তিনি জনগণ নিজস্বভূমিতে পরবাসী।

এমতাবস্থায় ইসরায়েরকে জাতিসংঘ সদস্য পদ থেকে বহিষ্কার, যুদ্ধ বন্ধ করা, ইসরায়েলের প্রধানমন্ত্রীকে আন্তর্জাতিক ট্রাইব্যুনালে বিচার করে ফাঁসি দেয়ার দাবিতে জেলা বাসদের প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- জেলা বাসদের সমন্বয়ক কমরেড শাহজাহান তালুকদার,বাসদ নেতা দিপালী রাণী দাস, বাসদ নেতা হারুনুর রশিদ, বাসদ নেতা জি এম বাদশা ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সদর আহ্বায়ক আবু তাহের বন্দুকসি প্রমুখ।

বার্তা প্রেরক : নজরুল ইসলাম বাসদ,চাঁদপুর।
৮ অক্টোবর ২০২৪
এজি