Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / যেকোনো মূল্যে জাতীয় সম্পদ ইলিশ রক্ষা করা হবে: ডিসি
ইলিশ

যেকোনো মূল্যে জাতীয় সম্পদ ইলিশ রক্ষা করা হবে: ডিসি

চাঁদপুর জেলা প্রশশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন বলেছেন, এবারবের মা রক্ষা অভিযান একটু ব্যতিক্রম হবে। যেকোনো মূল্যে জাতীয় সম্পদ ইলিশ রক্ষা করা হবে। সুতরাং নিষিদ্ধ সময়ে নদীতে জাল ফেলা থেকে বিরত থাকবেন।

৬ অক্টোবর রোববার বিকালে মোহনপুর লঞ্চঘাটে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে আয়োজিত মা ইলিশ রক্ষায় সচেতনমূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জেলা প্রশাসক।

তিনি আরও বলেন, মা ইলিশের মধ্যে যদি ৪০ শতাংশ মাছ ডিম ছাড়তে পারে তাহলেও ২৫ শতাংশ বেশি উৎপাদন হবে। তার মানে আপনারা যারা মৎস্যজীবি তারাই বেশি লাভবান হবেন। তাহলে আমরা সকলে ঐক্যবদ্ধ হয়ে মা ইলিশ রক্ষা করতে হবে। সরকারের পক্ষ আপনাদের খাদ্য সহায়তা ও বিকল্প কর্মসংস্থানের জন্য উপকরণ দিচ্ছে। তাই নিষিদ্ধ সময়ে এই ২২ দিন সকলে মা ইলিশ রক্ষার্থে নদীতে জাল ফেলা থেকে বিরত থাকতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার একি মিত্র চাকমার সভাপতিত্বে ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বিজয় চন্দ্র দাসের উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) হিল্লোল চাকমা, মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মিজানুর রহমান, মোহনপুর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ কামরুজ্জামান, জেলে প্রতিনিধি ফুলচাঁন বর্মন প্রমূখ। সভায় মেঘনা নদীর তীরবর্তী এলাকার জেলে সম্প্রদায়, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক, ৬ অক্টোবর ২০২৪