Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুর সদরের সেনঁগাও বালিকা উবিতে বিশ্ব শিক্ষক দিবসে অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা
sen

চাঁদপুর সদরের সেনঁগাও বালিকা উবিতে বিশ্ব শিক্ষক দিবসে অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা

চাঁদপুর সদরের সেনগাঁও বালিকা উচ্চ বিদ্যালয়ে ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনগাঁও বালিকা উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য মোশারফ হোসেন খোকা ।

সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক আবদুল আজিজ ও অনুষ্ঠানটি সঞ্চালনা করে ২০২৫ সালের এসএসসি পরীক্ষার্থী জান্নাত আক্তার সুমা।

এ ছাড়াও যে সমস্ত শিক্ষক মন্ডলী নিয়মিত ও খন্ডকালীন সময়ে চাকুরি করে অবসর গ্রহণ ও প্রতিষ্ঠান পরিবর্তন জনিত কারণে অন্য প্রতিষ্ঠানে চলে গেছেন তাদেরকে আমন্ত্রিত করে বিশ্ব শিক্ষক দিবসে আনুষ্ঠানিক ভাবে বিদায় সংবর্ধনা ও সম্মাননা স্মারক তাঁদের হাতে তুলে দিয়ে সম্মানিত করা হয়েছে।

যাঁদেরকে সম্মানিত করা হয়েছে তারা হলেন: শান্তি রঞ্জন তহশিলদার, সাবেক প্রধান শিক্ষক,অর্ধেন্দু বিকাশ চন্দ,সাবেক সহকারী শিক্ষক,গৌতম কুমার সিংহ,সাবেক সহকারী শিক্ষক,ফাতেমা বেগম, সাবেক সহকারী শিক্ষিকা -তারা এমপিও ভক্ত নিয়মিত চাকুরি করে অবসর জনিত বিদায় সংবর্ধনা জানানো হয় ।

এ ছাড়াও কাকন চক্রবর্তী,সহকারী শিক্ষক গণিত (প্রতিষ্ঠান পরিবর্তন জনিত বিদায়) ফারহানা রহমান সহকারী শিক্ষিকা আইসিটি (প্রতিষ্ঠান পরিবর্তন জনিত বিদায়)’খন্ডকালীন শিক্ষকদের মধ্যে যাদের বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে । তারা হলেন : আব্দুল গণি মিয়া,সহকারী শিক্ষক, ইংরেজি ও মো.মুর্তজা পাটোয়ারী,সহকারী শিক্ষক, হিসাব বিজ্ঞান।

বক্তব্য রাখেন -স্থানীয় বিএনপি নেতা আবদুল হান্নান তালুকদার ,প্রধান শিক্ষক মো.ফকরুল ইসলাম লিটন,অভিভাবক সদস্য আব্বাস আলী মিয়াজী । শিক্ষকদের মধ্যে-অাহসান উদ্দিন, মাও.আ.হান্নান, প্রিয়াকা দাস, নিতাই চন্দ্র দে। এবং সকল সংবর্ধিত শিক্ষকগণ । শিক্ষার্থী গণের মধ্যে বক্তব্য দেন ১০ম শ্রেণির রিয়া মণি ও নূসরাত জাহান,সাবেক শিক্ষার্থী না্ঈমা জাহান ।

সংবর্ধিত শিক্ষকদের প্রথমে ফুল দিয়ে বরণ সম্মাননা শুভেচ্ছা স্মারক উপহার ও তাদের কর্মময় জীবনের স্মৃতি চারণ ও শিক্ষার্থী কর্তৃক তাদের নিয়ে গান পরিবেশন,পরে অতিথি ও শিক্ষার্থীদের মাঝে তবারক বিতরণসহ সর্বশেষ বিদায়ী শিক্ষকদের নিয়ে দুপুরের খাবার গ্রহণ।

এ অনুষ্ঠানটি অত্র বিদ্যালয়ের কর্মরত শিক্ষক,অধ্যয়নরত শিক্ষার্থীসহ এলাকার কতিপয় উদিয়মান তরুণ,সাবেক সভাপতি এবং এলাকার কতিপয় মহিলা অভিভাবকবৃন্দের উপস্থিতিতে সফলভাবে সম্পন্ন হয়েছে।

নিজস্ব প্রতিবেদক
৬ অক্টোবর ২০২৪
এজি