Home / সারাদেশ / সারা দেশে কর্মবিরতিতে যাচ্ছেন চিকিৎসকগণ
dr sign ---

সারা দেশে কর্মবিরতিতে যাচ্ছেন চিকিৎসকগণ

কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে সারা দেশে কর্মবিরতিতে যাওয়ার কথা জানিয়েছেন আন্দোলনরত চিকিৎসকরা। রবিবার সাড়ে ১২টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে আন্দোলনকারীদের পক্ষ থেকে সাংবাদিকদের এ তথ্য জানান, ঢামেকের নিউরো সার্জারি বিভাগের ডা.আব্দুল আহাদ।

এ বিষয়ে দুপুর দুইটার পর সংবাদ সম্মেলনে করে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

এর আগে চিকিৎসাধীন এক শিক্ষার্থীর মৃত্যু ঘিরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের অপারেশন থিয়েটারে ঢুকে চিকিৎসকদের মারধরের ঘটনায় কর্মবিরতি পালন করেন চিকিৎসকরা। এর ধারাবাহিকতায় আজ সকাল থেকেই কর্মবিরতি শুরু করেন তারা। এতে করে বন্ধ হয়ে যায় ঢাকা মেডিক্যালের সব জরুরি বিভাগ, বর্হিবিভাগের সেবা। এতে ভোগান্তিতে পড়েন চিকিৎসা নিতে আসা রোগীরা।
ডা. আব্দুল আহাদ বলেন, গতকাল শনিবার নিউরো সার্জারি বিভাগের তিন চিকিৎসককে মারধরের ঘটনায় আমরা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে নিরাপত্তা নিশ্চিতের দাবি জানাই।

কিন্তু তিনি আমাদের নিরাপত্তা দিতে ব্যর্থ হন। তাই আমরা এমন কর্মসূচিতে যেতে বাধ্য হচ্ছি। এ ঘটনায় একাত্মতা প্রকাশ করেছেন ঢামেকের নার্স ও কর্মচারীরা। নার্সদের পক্ষ থেকে জামাল উদ্দিন বাদশা বলেন, আমরা চিকিৎসকদের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি।

আমাদের দাবি,সকল কর্মস্থলে নার্সদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এদিকে সকাল থেকে দুর-দুরান্ত থেকে আসা রোগীরা জরুরি বিভাগে দুর্ভোগে পড়তে দেখা গেছে।

চাঁদপুর টাইমস রিপোর্ট
১ সেপ্টেম্বর ২০২৪
এজি