Home / উপজেলা সংবাদ / কচুয়া / সহকারী অ্যাটর্নি জেনারেলে নিয়োগ পেলেন কচুয়ার সন্তান অ্যাড. আবুল ফজল পলাশ
সহকারী

সহকারী অ্যাটর্নি জেনারেলে নিয়োগ পেলেন কচুয়ার সন্তান অ্যাড. আবুল ফজল পলাশ

সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবি কচুয়ার কৃতি সন্তান অ্যাডভোকেট আবুল ফজল পলাশ সহকারী অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ পেয়েছেন। গত বুধবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়। সলিসিটর রুনা হামিদ আক্তারের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে পূর্বে নিয়োগ প্রাপ্ত সকল সহকারী অ্যাটর্নি জেনারেলের নিয়োগ আদেশ বাতিল করে সুপ্রিম কোর্টের ১শ ৬১ জন বিজ্ঞ আইনজীবিকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত সহকারী অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ করা হলো। একই দিন আরেকটি প্রজ্ঞাপনে ৬৬ জন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নিয়োগ দেয়ার কথা জানানো হয়।

এ ব্যাপারে আবুল ফজল পলাশ বলেন, আমাকে এ পদে মনোনীত করায় আমি সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞ। আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালনে আইনজীবিসহ সকলের সহযোগিতা চাই। সংবিধান সমুন্নত রাখাই আমার মূল দায়িত্ব।

উল্লেখ্য যে, চাঁদপুরের কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের হরিপুর গ্রামের গর্বিত সন্তান অ্যাডভোকেট আবুল ফজল পলাশ বাংলাদেশ বার কাউন্সিলের সদস্যভুক্ত হয়ে ঢাকা জেলা ও দায়রা জজ আদালতে আইনজীবি হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে সেবা প্রদান করে যাচ্ছেন। এদিকে কচুয়ার কৃতি সন্তান ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র আইনজীবি আবুল ফজল পলাশ সহকারী অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ পাওয়ায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন শ্রেনি পেশার মানুষ।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৩১ আগস্ট ২০২৪