Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় সমিল ভাংচুর, থানায় অভিযোগ
সমিল

কচুয়ায় সমিল ভাংচুর, থানায় অভিযোগ

চাঁদপুরের কচুয়া উপজেলার পশ্চিম সহদেবপুর ইউনিয়নের দারাশাহী তুলপাই বাজারের উত্তর পাশে পাটওয়ারী বাড়ি সংলগ্ন মানিক পাটওয়ারীর স’মিলের টিনের ঘর ভাংচুর করে উপড়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গবার সকালে একই গ্রামের রাসেল পাটওয়ারীর নেতৃত্বে কতিপয় লোকজন ওই স’মিল ভাংচুর করে টিনের চালা খুলে নেয় বলে অভিযোগ উঠে।

এ ঘটনায় বর্তমান স’মিলের ভাড়াটিয়া মানিক পাটওয়ারী বাদী হয়ে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এতে একই গ্রামের খোদেজা বেগম, রাসেল, হাসিনা বেগম ও রায়হানকে অভিযুক্ত করা হয়।

বাদীর লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার দারাশাহী তুলপাই গ্রামের অধিবাসী সাবেক ইউপি চেয়ারম্যান প্রয়াত সিদ্দিকুর রহমান পাটওয়ারীর কাছ থেকে ইউপি সদস্য (অভিযোগের ১নং স্বাক্ষী) মো. গোলাম খাজা ২০১৪ সালে ৩ লক্ষ ১৪ হাজার টাকায় দাদন দিয়ে-জমি নিয়ে সেখানে কাঠ চিড়ানো ও বিক্রয়ের স’মিল ব্যবসা দেন। পরবর্তীতে গোলাম খাজা মেম্বার বর্তমান সময়ে আর্থিক সংকটে পরায় সিদ্দিক পাটওয়ারীর ওয়ারিশদের কাছে তার জামানত (দাদন) এর টাকা ফেরত চাইলে বিবাদীরা বিভিন্ন তাল বাহানা করে। এক পর্যায়ে ইউপি সদস্য গোলাম খাজা নিরুপায় হয়ে ৪ মাস পূর্বে একই গ্রামের মানিক পাটয়ারীর নিকট স’মিলের মালামালসহ ৭ লক্ষ ২০ হাজার টাকায় বিক্রি করেন এবং উল্লেখিত স’মিলে মানিক মিয়া নতুন করে ব্যবসা পরিচালনা করছেন।

মানিক পাটওয়ারী জানান, মালিক পক্ষের কাছে পূর্বের ভাড়াটিয়া গোলাম খাজার জামানত চাওয়া ও অন্যান্য ঘটনাকে কেন্দ্র করে রাসেল পাটওয়ারীর নেতৃত্ব মঙ্গলবার স’মিল ভাংচুর করে ব্যাপক ক্ষতিসাধনর করা হয়। এছাড়া তাকে মারধর করে স’মিল থেকে বের করে দেয় বলেও তিনি লিখিত অভিযোগে উল্লেখ করেন।

এদিকে অভিযুক্ত রাসেল পাটওয়ারীর বক্তব্য জানতে বার বার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

কচুয়া প্রতিনিধি, ২৯ আগস্ট ২০২৪