Home / উপজেলা সংবাদ / কচুয়ায় জোরপূর্বক জায়গা দখল চেষ্টার অভিযোগ
জায়গা

কচুয়ায় জোরপূর্বক জায়গা দখল চেষ্টার অভিযোগ

চাঁদপুরের কচুয়া উপজেলার ৬নং উত্তর ইউনিয়নে তেতৈয়া গ্রামের টিয়ার বাড়িতে এক নিরীহ পরিবারের বাড়ির জায়গা জোরপূর্বক দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। প্রতিপক্ষ আলী আকবর গংরা স্থানীয় কিছু প্রভাবশালীদের ম্যানেজ করে নিরীহ কৃষক মো: ইউনুস মিয়ার ভোগদখলীয় বাড়ির জায়গার সীমানা প্রাচীর দিয়ে জোড়পূর্বক জমি দখলের চেষ্টা করছেন।

সরেজমিনে ভুক্তোভোগী উপজেলার তেতৈয়া গ্রামের অধিবাসী নিরীহ ইউনুস মিয়া জানান, তেতৈয়া মৌজার জেএল নং-০৫২ সাবেক খতিয়ান-৩৪১৫ নতুন ৬০৩ খতিয়ানে পৈত্রিক সূত্রে ৯শতাংশ ভূমির মালিক হয়ে প্রায় ৪ যুগেরও বেশি সময় ধরে বাড়িঘর ও গাছগাছালি নির্মাণ করে বসবাস করে আসছি। তিনি আরো জানান, আমার বাবা আলী হোসেন প্রায় ৪০ বছর ও মা ১ বছর আগে মারা যাওয়ার পর আমার বাড়ি সংলগ্ন দক্ষিণ পাশে দাফন করি। কিন্তু কিছুদিন আগে কিছুলোকজনের কু-পরামর্শে আমার চাচা আলী আকবর ইউপি সদস্য মানিক মিয়ার সহায়তায় আমার বাড়ির মাঝামাঝি জোরপূর্বক সীমানা খুঁটি বসিয়ে দেয়। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও গন্যমান্য ব্যাক্তিকে অবগত করেও কোন ফলাফল আসেনি বলে তিনি জানান। ই

উনুস মিয়ার চাচাতো ভাই বিল্লাল হোসেন জানান, আমার বাবা আলী আজগর অনেক আগে অপর চাচা আলী আকবর এর কাছে পৌনে ৭ শতাংশ জমি বিক্রি করেন। বর্তমানে ওই স্থানে আমাদের দেড় শতাংশ জমি রয়েছে। অচিরেই স্থানীয়দের সহায়তায় বৈঠক বসে তা মিমাংশা করা হবে। স্থানীয় অধিবাসী শাহজাহান, হাফিজ উদ্দিন, হাবিব, পলাশসহ আরো অনেকে জানান, রাস্তা সংলগ্ন স্থানে পৈত্রিক সূত্রে উত্তর-দক্ষিণ বরাবর অংশে মালিক হয়ে ইউনুস মিয়া প্রায় ৪০ বছর যাবৎ বাড়িঘর নির্মাণ করে বসবাস করে আসছে।

এ ব্যাপারে অভিযুক্ত আলী আকবরের বক্তব্য জানতে তার মুঠোফোনে বার বার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

কচুয়া প্রতিনিধি, ২৫ আগস্ট ২০২৪