Home / চাঁদপুর / তালাবদ্ধ চাঁদপুর প্রেসক্লাব, সভাপতি-সম্পাদকের পদত্যাগে শিক্ষার্থীদের মানববন্ধন অব্যাহত
প্রেসক্লাব

তালাবদ্ধ চাঁদপুর প্রেসক্লাব, সভাপতি-সম্পাদকের পদত্যাগে শিক্ষার্থীদের মানববন্ধন অব্যাহত

চাঁদপুর প্রেসক্লাবে তালাবদ্ধ হওয়ার পরও কোন সুরাহ না হওয়ায় প্রেসক্লাব প্রাঙ্গন উত্তাল। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে চাঁদপুর জেলা শাখা ১৪ আগস্ট বুধাবার সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রেসক্লাব প্রাঙ্গনে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদত্যগে এবং প্রেসক্লাবের কয়েকজন চিহ্নিত দালালকে বহিস্কারের দাবীতে মানববন্ধন করেছেন।

গত ১৫ বছরে এ পেশিবাদ সরকারের পক্ষ নিয়ে তাদের নানান দূর্ণীতি ও অপকর্ম বাস্তবায়নে এ ক্লাবের যে সকল সদস্যরা সহযোগীতা করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। দেশব্যাপী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন কারীরা ফ্যাসিবাদ খুনি হাসিনার পতনের ডাক দিয়েছেন তখন তারা নির্বিচারে শিক্ষার্থী ছাত্র-জনতার বুকে গুলি চালিয়েছেন সেই সময় চাঁদপুর প্রেসক্লাবের ব্যানার নিয়ে গত ২ আগস্ট শিল্পকলা একাডেমীর সামনে এবং ৩ আগস্ট চাঁদপুর হাসান আলী মাঠে বৈষম্য বিরোধী ছাত্রদের বিপক্ষে রাস্তায় দাঁড়িয়েছেন, যেটা অত্যন্ত ঘৃণ্য, জঘন্য লজ্জাজনক বলে আখ্যায়িত করছি। এ চিহ্নিত দালালদের দৃষ্টান্ত মূলক শাস্তি, সাংগঠনিক পদ থেকে অপচরন ও প্রেসক্লাবকে কলঙ্ক মুক্ত করতে যা যা করনীয় তাদের বিরুদ্ধে সেই ব্যবস্থা নিতে হইবে। এ বিষয়ে দ্রুত সমাধান না করলে আরো কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে বলেও হুশিয়ারি দেন শিক্ষার্থীরা।

তাদের এ আন্দোলনের সময় দুপুর দেড়টার দিকে প্রেসক্লাবের কয়েকজন নেতৃবৃন্দ বিষয়টি মিমাংসার জন্য শিক্ষার্থীদের সাথে বৈঠক করেন। বৈঠকে পেশিবাদী সরকারের আজ্ঞাবহ হয়ে যারা কাজ করেছে এবং সংবাদিকতা পেশার সাথে জড়িত নয় কিন্তু প্রেসক্লাবের কার্যকরী কমিটিতে রয়েছেন তাদের তালিকা দেওয়া হবে এবং আরো সুনির্দিষ্ট অভিযোগগুলো ১ দিনের মধ্যে সমাধান করতে হবে।

নিজস্ব প্রতিবেদক, ১৪ আগস্ট ২০২৪