Home / চাঁদপুর / চাঁদপুরে সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন
বৃক্ষমেলার

চাঁদপুরে সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

‘শেখ হাসিনার নির্দেশ জলবায়ু সহিষ্ণু বাংলাদেশ, বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ’ এ প্রতিপাদ্যে শনিবার চাঁদপুর জেলা প্রশাসক ও বন বিভাগের আয়োজনে বৃক্ষমেলা ২০২৪ উদ্বোধন করা হয়েছে।

শনিবার ১৩ জুলাই সকালে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এই বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান।

জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম-বারের পক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) সুদীপ্ত রায়।

বিশেষ অতিথি সুদীপ্ত রায় বলেন, পরিবেশ রক্ষায় বৃক্ষ অপরিহার্য। সবাইকে বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করতে এ মেলা বিশেষ ভূমিকা পালন করবে।

বৃক্ষমেলায় আরও উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও প্রতিনিধি। মেলায় বিভিন্ন প্রজাতির বৃক্ষের চারা প্রদর্শন করা হয়েছে, যা সকলের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

বৃক্ষমেলার এই আয়োজন পরিবেশ সুরক্ষায় জনগণের সচেতনতা বৃদ্ধি করবে এবং আগামী প্রজন্মের জন্য একটি সবুজ ও সুন্দর পৃথিবী গড়ার লক্ষ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে।

এসময় দর্শনার্থী ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মেলায় মোট ২২টি স্টল অংশগ্রহণ করে।

স্টাফ করেসপন্ডেট, ১৩ জুলাই ২০২৪