Home / চাঁদপুর / চাঁদপুরে অজ্ঞাত বৃদ্ধের মৃত্যু, পিবিআইর চেষ্টায়ও পরিচয় শনাক্ত হয়নি
অজ্ঞাত

চাঁদপুরে অজ্ঞাত বৃদ্ধের মৃত্যু, পিবিআইর চেষ্টায়ও পরিচয় শনাক্ত হয়নি

আড়াই,শ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মেঝেতে পড়ে থাকা প্রায় (৭০) বছর বয়সী এক অজ্ঞাত বৃদ্ধের মৃত্যু হয়েছে। ২৪ জুন সোমবার সকালে তিনি হাসপাতালের কড়িডোরে পড়ে থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন। তবে ওই অজ্ঞাত বৃদ্ধার কোনো নাম পরিচয় জানা যায়নি। তার মৃত্যুর খবরের পর পরিচয় শনাক্ত করতে পিবিআইর একটি টিম কাজ করতে দেখা গেছে।

হাসপাতাল সূত্র থেকে জানা যায়, গত ১৫/১৬ দিন পূর্বে কে বা কারা পরিচয়হীন এই অজ্ঞাত বৃদ্ধা নারীর শরীরের বিভিন্ন বার্ধক্য জনিত রোগ নিয়ে হাসপাতলে ভর্তি রেখে যায়।
তখন থেকেই তার কোন নাম পরিচয় কিংবা কোন স্বজনের খোঁজ খবর পাওয়া যায়নি।

হাসপাতাল সূত্রে জানা যায়, ওই বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করিয়ে নির্দিষ্ট বিছানা দিলেও তিনি ঠিকমতো বিছানায় থাকেননি। ভর্তির পর থেকেই তিনি হাসপাতালের ৪র্থ তলার মহিলা বিভাগের বিছানা ছেড়ে নিচে চলে যায়। এতদিন সেখানে তিনি হাসপাতালের বারান্দা এবং কড়িডোরের মেঝেতে শুয়ে বসে দিন পার করেছিলেন।

সোমবার সকালে স্থানীয় লোকজন হাসপাতালের সামনের সড়কে তাকে অসুস্থ অবস্থায় পড়ে থাকতে দেখে হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যায়। তার কিছুক্ষণ পরই তিনি মৃত্যুবরন করে বলে জানিয়েছেন স্থানীয়রা। অজ্ঞাত বৃদ্ধার মৃত্যুর খবর পেয়ে চাঁদপুর পিবিআই কার্যালয়ের এস আই সফিকুল ইসলাম পিপিএম, সঙ্গীফোর্স নিয়ে তার পরিচয় সনাক্ত করতে হাসপাতালে ছুটে যান। সেখানে তারা মৃত বৃদ্ধার আঙ্গুলের ছাপ নিয়ে কয়েকবার চেষ্টা করেও তার পরিচয় শনাক্ত করতে পারেনি।

পরবর্তীতে চাঁদপুর মডেল থানার এস আই আব্দুল আলীম লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করেন।

এদিকে চাঁদপুর সরকারি হাসপাতালে এই অজ্ঞাত বৃদ্ধার মৃত্যুর খবর পেয়ে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালের তত্বাবধানে আঞ্জুমানে খাদেমুল ইনসানের মাধ্যমে লাশের দাফন কাফনের ব্যবস্থা করা হয়। মৃত নারীর গোসল করিয়ে সোমবার বাদ আসর জানাজা শেষে চাঁদপুর পৌর কবরস্থানে লাশ দাফন করা হয়।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২৪ জুন ২০২৪