Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে বেপরোয়া মোটরসাইকেল কেড়ে নিল যুবকের প্রাণ, আটক ২
মোটরসাইকেল

মতলব উত্তরে বেপরোয়া মোটরসাইকেল কেড়ে নিল যুবকের প্রাণ, আটক ২

চাঁদপুরের মতলব উত্তরে বেপরোয়া মোটরসাইকেল কেড়ে নিল এইচ এম জহিরুল হাওলাদার হিমেল (২৮) নামে এক তরুণ যুবকের প্রাণ। সে মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চাঁদপুর জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম হাওলাদারের ছোট ছেলে। সে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার ট্যাকনোজির একজন মেধাবী ছাত্র ছিল।

বুধবার ১৯ জুন রাত আনুষ্ঠানিক ৯ টার দিকে তার বাড়ি সংলগ্ন মোহনপুর ইউনিয়নের মোহাম্মদপুর বেরীবাদের রাস্তায় এ দূর্গটনা ঘটে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মতলব উত্তর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার মৃত্যুতে এলাকায় শোকের মাতম বইছে। পরিবার এবং স্বজনদের আহাজারিতে আকাশ ভাড়ি হয়ে উঠে। রাত সাড়ে ১২টায় হিমায়িত গাড়িতে লাশবাহি এ্যম্বুলেন্স যখন তার বাড়ি আসে তখন অন্ধকার যেন আরও কালো হয়ে চেপে বসে। নিহতের স্বজনরাই শুধু নন, কান্নায় ভেঙে পড়েন প্রায় সবাই। তার অকাল মৃত্যু কোনোভাবেই মানতে পারছিলেন না কেউ। মৃত্যু শোকে স্তব্ধ স্বজনরা।

ঘটনা সূত্রে জানা যায়, বুধবার ১৯ জুন রাত আনুষ্ঠানিক ৯ টার দিকে তার বাড়ি সংলগ্ন বেরীবাদের রাস্তায় দাঁড়িয়ে বাতাস উপভোগ করছিল। এমন সময় এখলাছপুর নয়াকান্দি থেকে মোহনপুরমুখী একটি মোটরসাইকেল বেপরোয়া গতিতে জহিরুলকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মতলব উত্তর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বৃহস্পতিবার (২০ জুন) বাদ জোহর মতলব উত্তর উপজেলার দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় খেলার মাঠে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। সড়ক দূর্গটনায় নিহত এইচ এম জহিরুল হাওলাদার হিমেল (২৮) দুই ভাইয়ের মধ্যে সেই ছোট। মৃত্যুকালে হিমেল পিতা-মাতা, ভাই ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। জানাজা নামাজ পড়ান হাশিমপুর দরবার শরীফের পীরসাহেব কেবলা আল্লামা শায়খ আশফাক আহম্মেদ। জানাজা নামাজের পূর্বে অতি আদরের প্রিয় সন্তানের জন্য বিদেহী আত্মার মাগফেরিাকত কামনায় উপস্থিত হাজার হাজার মুসুল্লিদের কাছে পুত্রে জন্য দোয়া চেয়ে আবেক আপ্লুত হয়ে কান্নাজড়িত কন্ঠে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চাঁদপুর জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম হাওলাদার। এসময় তিনি বলেন,পিতার কাদে পুত্রের লাশ যে কত ভারি তা পুত্রহারা পিতাই বুঝে। অনুষ্ঠানটি পরিচালনা করেন,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন।

এদিকে মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চাঁদপুর জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম হাওলাদারের ছেলে এইচ এম জহিরুল হাওলাদার হিমেল সড়ক দূর্গটনায় অকাল মৃত্যুর সংবাদ পাওয়ার সাথে সাথে শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন জানাতে ঢাকা থেকে দ্রুত নিজ নির্বাচনী এলাকা মতলব উত্তরের মোহনপুর বাড়িতে ছুটে যান চাঁদপুর -২ আসনের সাংসদ মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সুর্বণা চৌধুরী বীনা, বাংলাদেশ আওয়মীলীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপকমিটির সদস্য আশফাক চৌধুরী মাহি। তারা রাত্র তিনটা পর্যন্ত শোকাতহ পরিবার পাশে থেকে সান্তনা ও সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়াও সড়ক দূর্গটনায় নিহত এইচ এম জহিরুল হাওলাদার হিমেলকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে সংবাদ পাওয়ার পর পরেই হাসপাতালে ছুটে যান মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মানিকসহ উপজেলা আওয়ামীলীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের শথ শত নেতাকর্মীরা।

এদিকে আজ বৃহস্পতিবার বাদ জোহর মতলব উত্তর উপজেলার দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় খেলার মাঠে জানাজার নামাজে অংশ গ্রহণ করেন চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, বাংলাদেশ আওয়মীলীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপকমিটির সদস্য আশফাক চৌধুরী মাহি,মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মানিক, দক্ষিণ উপজেলা চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, ছেংগারচর পৌরসভার মেয়র লায়ন আরিফ উল্লাহ সরকার, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলগীর হোসেন,উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান হানিফ দর্জি,যুগ্ম-সম্পাদক আইয়ুব আলী গাজী, কলাকান্দা ইউপি চেয়ারম্যান সোবহান সরকার সুভা, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজুল হাসান রিয়াজ, জেলা পরিষদের সদস্য মোঃ আলাউদ্দিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াস, বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল হোসেন জুয়েল চৌধুরী, সমাজ সেবক শাহেন শাহ হাওলাদার , আলমগীর হাওলাদার, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আতাউর রহমান ঢালী, আওয়ামীলীগের উপকমিটির সদস্য শাহ আলম সিদ্দিকী,আহসান উল্লাহ হাসান, হাসান মোর্শেদ আহার চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী হাবিবুর রহমান হাফিজুল তফাদার, আহসান উল্লাহ হাসান, আসাদ চৌধুরী, বোরহান চৌধুরী, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার ব্যক্তিগত সহকারী কামরুল হাসান মামুন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জাকির খান, হাজ্বী মোঃ রুহুল আমিন মোল্লা, মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই প্রধান, সাধারণ সম্পাদক হুমায়ন কবির হাওলাদার, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক খোকন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সিরাজুল ইসলাম ডাবলু, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মিনহাজ উদ্দিন খান, সিনিয়র যুগ্ম আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, উপজেলা মৎস্যজীবি লীগের সাধারণ সম্পাদক শাহিন চৌধুরী,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-আহবায়ক সুমন দর্জি, মাথাভাঙ্গা আর্দশ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মুহিবুল হক চৌধুরী সুমিত, নাউরী আহম্মদয়িা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মেহেদী হাসান কাজল, যুবলীগ নেতা খোরশেদ আলম,উপজেলা ছাত্রলীগের ১ নাম্বার সদস্য সদরুল আমিন, মোহনপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাব্বির তপাদার, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিকন, সহ মতলব উত্তর-মতলব দক্ষিণ উপজেলার বিভিন্ন রাজনৈতিক,সামাজিক,ব্যবসায়ী,সুধিসমাজ এবং এলাকার কয়েক সহস্রাধিক ধর্মপ্রাণ মুসলমানরা অংশ গ্রহণ করেন।

এদিকে ঘাতক মোটরসাইকেল চালক ও আরোহী দুইজনকে আটক করেছে মতলব উত্তর থানা পুলিশ। আটককৃতরা হলো-উপজেলার মোহনপুর ইউনিয়নের মাথাভাঙা গ্রামের মোহাম্মদ হোসেনের ছেলে ইয়াছিন (২২) ও আইঠাদি মাথাভাঙা গ্রামের আব্দুর রহমানের ছেলে রাহুল (২২)। একই সাথে ঘাতক বাহক মোটরসাইকেল ঢাকা মেট্্েরা ল-৪৬-৬৪৯০ গাড়িটি জব্দ করা হয়েছে।

এবিষয়ে মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন রনি বলেন, এ ঘটনায় দুইজনকে আটক করেছি। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে চাঁদপুরের মতলব উত্তরে বেপরোয়া মোটরসাইকেলে কেরে নিল এইচ এম জহিরুল হাওলাদার হিমেল (২৮) এর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও সমবেদনা জ্ঞাপন করেছেন, চাঁদপুর -২ আসনের সাংসদ ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। শোক বার্তায় তিনি জহিরুল হাওলাদারের অকাল মৃত্যুতে প্রয়াত হিমেলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসমাপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

তার মৃত্যুতে চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সুর্বণা চৌধুরী বীনা, বাংলাদেশ আওয়মীলীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপকমিটির সদস্য আশফাক চৌধুরী মাহি, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মানিক দর্জি, ভাইস চেয়ারম্যান রিয়াজুল হাসান রিয়াজ, ও মহিলা ভাইস চেয়ারম্যান লাভলী চৌধুরী, মাহিসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্থরের নেতাকর্মীরা গভীর শোক প্রকাশ ও শোকশন্তপ্ত পরিবারকে সমবেদনা জ্ঞাপন করেছেন।

নিজস্ব প্রতিবেদক, ২০ জুন ২০২৪